reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মার্চ, ২০১৮

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফর্মে আফগানিস্তান

কি দুর্দশাই না আফগানিস্তানের গেছে গ্রুপপর্বে। কোনোমতে মাত্র একটি জয়ে ভাগ্যের জোরে বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে উঠেছে। আর সেখানে প্রথম খেলাতেই ফর্মে ফিরেছে তারা। ওয়েস্ট ইন্ডিজকে বৃহস্পতিবার তারা হারিয়ে দিয়েছে ৩ উইকেটে। একই দিনে ম্যাথু ক্রুসের সেঞ্চুরিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৭৩ রানে জিতেছে স্কটল্যান্ড।

জিম্বাবুয়েতে চলছে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের শেষ দুই দল হওয়ার বাছাইপর্বের লড়াই। সুপার সিক্সের প্রথম দিনে হারারেতে আগে ব্যাট করে ৫০ ওভারে মাত্র ১৯৭ রান তুলতে পেরেছিল গ্রুপপর্বে অপরাজিত ওয়েস্ট ইন্ডিজ। দুই টিনএজার স্পিনার রশিদ খান ও মুজিবুর রহমান ও অভিজ্ঞ মোহাম্মদ নবী মিলে ৬ উইকেট নিয়েছেন। এরপর জয়ের পথে ঝামেলায় পড়লেও শেষ পর্যন্ত ১৪ বল হাতে রেখে ৭ উইকেটে ১৯৮ রান তুলে ফেলে আফগানিস্তান।

টস জিতে ব্যাট করে ক্রিস গেইলকে (১) শুরুতে হারায় উইন্ডিজ। ৫৩ রানে ৩ উইকেট হারিয়ে লড়তে থাকে তারা। আফগানরা বল করেছেন দুর্দান্ত। ক্যারবিয়ানদের জন্য রান তোলাই ছিল কঠিন। এর মাঝে সর্বোচ্চ স্কোর শাই হোপের ৪৩। ৩৬ রান করেছেন মারলন স্যামুয়েলস। দুজনই বল খেলেছেন বড় বেশি। আর ইভিন লুইসের কাছ থেকে ২৭ এবং অধিনায়ক জেসন হোল্ডারের কাছ থেকে আসে ২৮ রান।

জবাবে, ১৭ রানে ২ উইকেট হারিয়েছিল আফগানরা। এরপর রহমত শাহ এর ৬৮, সামিউল্লাহ শেনওয়ারির ২৭ আর মোহাম্মদ নবীর ৩১ তাদের জয়ের দিকে এগিয়ে নেয়। অধিনায়ক রশিদ খান ১৩ এবং শারাফউদ্দিন আশরাফ ৭ রানে অপরাজিত থেকে জয় তুলে আনেন চাপের মুখে। ১০ ওভারে ৩৩ রানে ৩ উইকেটশিকারি মুজিব হয়েছেন ম্যাচের সেরা।

স্কটিশদের সহজ জয় বুলাওয়েতে স্কটল্যান্ড আগে ব্যাট করে ৬ উইকেটে ৩২২ রানের পাহাড় গড়ে তোলে। ক্রস ১১৪ রান করেছেন। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পেয়েছেন ওপেনার। অধিনায়ক কাইলি কোয়েতজার ৪৩ রান করেছেন। প্রথম ম্যাচে অপরাজিত ১৫৭ রানের ইনিংস খেলা কালাম ম্যাকলোড এদিন করেছেন ৭৮ রান। টপ অর্ডারে রিচার্ড বারিংটন অপরাজিত ৩৭ এবং এরপর জর্জ মুনসি ৩০ রান করেন। জবাবে, ৪৭.৪ ওভারে লক্ষ্যহীন আমিরাত ২৪৯ রানে অল আউট হয়। মুযহাম্মদ উসমান ৮০ ও আহমেদ রেজা ৫০ রান করেছেন। ম্যান অব দ্য ম্যাচ স্কটিশ ক্রস।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওয়েস্ট ইন্ডিজ,ফর্ম,আফগানিস্তান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist