reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জানুয়ারি, ২০১৮

ত্রিদেশীয় সিরিজে শ্রীলংকার সামনে বড় সুযোগ...

ঢাকায় অনুষ্ঠিতব্য আসন্ন ত্রিদেশীয় সিরিজে শ্রীলংকার সামনে রয়েছে বড় সুযোগ। আগামী ১৫ জানুয়ারি থেকে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে বছরের প্রথম ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ। স্বাগতিক বাংলাদেশের সঙ্গে রয়েয়ে শ্রীলংকা ও জিম্বাবুয়ে। অবশ্য ৩ দেশই র‌্যাংকিংয়ে পয়েন্ট বাড়ানোর সুযোগ পাবে। ৯২ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাংকিংয়ে সপ্তম স্থানে আছে বাংলাদেশ। টাইগারদের ঠিক পরের স্থানে থাকা শ্রীলঙ্কা পয়েন্ট ৮৪। তার মানে অষ্টম দল হিসেবে অংশ নেবে শ্রীলঙ্কা। পাশপাশি ৫২ পয়েন্ট নিয়ে জিম্বাবুয়ে আছে দশম স্থানে।

ত্রিদেশীয় এই সিরিজে স্বাগতিক বাংলাদেশের সামনে সর্বোচ্চ ৯৫ পয়েন্ট নিয়ে শেষ করার সুযোগ থাকছে। ৮৭ পয়েন্ট নিয়ে শেষ করতে পারে শ্রীলঙ্কা। আর জিম্বাবুয়ের ক্ষেত্রে ৬১ হতে পারে। রেটিং পয়েন্ট বেড়ে যাওয়ার পরও অবশ্য কোনো দলেরই নেই র‌্যাংকিং উন্নতির খুব একটা সুযোগ। তবে বাংলাদেশ যদি বাজে খেলে আর শ্রীলঙ্কা পূর্ণাঙ্গ পায় সাফল্য, সেক্ষেত্রে হতে পারে অন্যরকম কিছু।

যদি শ্রীলঙ্কা ত্রিদেশীয় সিরিজের সবগুলো ম্যাচ জিতে এবং বাংলাদেশ সবগুলো ম্যাচ হারে, তবে বাংলাদেশের রেটিং পয়েন্ট কমে চলে আসতে পারে ৮৪’তে। সেক্ষেত্রে লঙ্কানদের কাছে টেবিলের সপ্তম স্থান হারাতে হবে সাকিব-তামিমদের। অন্যদিকে শ্রীলঙ্কার সবকটি ম্যাচ হারলে রেটিং পয়েন্ট ৮১ এবং জিম্বাবুয়ের ক্ষেত্রে ৫১ হবে। তবে এতে করে স্থান পরিবর্তন হওয়ার সুযোগ থাকছে বললেই চলে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ত্রিদেশীয় সিরিজ,শ্রীলংকা,বড় সুযোগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist