reporterঅনলাইন ডেস্ক
  ০২ মে, ২০১৯

ফণী আসার আগেই মহাবিপদে আবহাওয়া অধিদফতর

আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে সবাই একযোগে প্রবেশ করায় ওয়েবসাইটটি ডাউন হয়ে গেছে। এছাড়া ইন্টারনেট সংযোগও নেই সেখানে।

বৃহস্পতিবার সকাল থেকেই আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে প্রবেশের ক্ষেত্রে সমস্যা হচ্ছিল। দুপুরের কিছু আগে থেকে ওয়েবসাইটটি একেবারে ডাউন হয়ে যায়। অ্যাড্রেস সার্চ দিলে লেখা উঠছে- This site can’t be reached।

বাংলাদেশের আবহাওয়া সংক্রান্ত তথ্য দেয়া একমাত্র সরকারি সংস্থা আবহাওয়া অধিদফতর। সাধারণ মানুষ আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইট (www.bmd.gov.bd) থেকে তথ্য জেনে থাকে।

বৃহস্পতিবার সকালে পায়রা ও মংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর ও চট্টগ্রাম বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার বিকেলের দিকে ভারতের ওড়িশা উপকূল অতিক্রম করে সন্ধ্যা নাগাদ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আঘাত হানতে পারে ফণী। এ অবস্থায় বিপুল সংখ্যক মানুষ আবহাওয়ার তথ্য জানতে একযোগে ওয়েবসাইটে প্রবেশ করলে সাইট ডাউন হয়ে যায় বলে জানিয়েছেন এক আবহাওয়াবিদ।

আবহাওয়া অধিদফতরের পরিচালক মো. সামছুদ্দিন আহমেদ সংবাদমাধ্যমকে বলেন, আমাদের ওয়েবসাইট ডাউন হয়ে গেছে। একসঙ্গে বেশি হিট হওয়ার কারণে এমনটা হয়েছে। ঠিক করার চেষ্টা করা হচ্ছে। সাইটটি ঠিক হতে ৪ ঘণ্টার মতো লাগবে।

তিনি আরও বলেন, আমাদের ইন্টারনেটও নেই। তাই ডাটা ডাউনলোড করা যাচ্ছে না। কেন ইন্টারনেট নেই, সেটা বিটিসিএল বলতে পারবে। আমরা তাদেরকে সমস্যার কথা জানিয়েছি।

দুপুর থেকে ১০৯০ নম্বরে ফোন করেও আবহাওয়ার সংবাদ শোনা যাচ্ছে বলে জানিয়েছেন পরিচালক। সামছুদ্দিন আহমেদ বলেন, এই প্রেক্ষাপটে আমরা নিজেরাও অসহায় হয়ে গেছি।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close