reporterঅনলাইন ডেস্ক
  ২৯ মার্চ, ২০১৮

নভোথিয়েটারে শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট উৎসব

শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেটের প্রত্যয়ে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে অনুষ্ঠিত হতে যাচ্ছে এক মহাউৎসব। কাল শুক্রবার ইউনিসেফ বাংলাদেশ ও ফেসবুকের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো দিনব্যাপী এই উৎসব অনুষ্ঠিত হবে। দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে প্রায় ১০ হাজার শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকার অংশগ্রহণে শিশু-কিশোরদের উপযোগী ইন্টারনেট পণ্য নিয়ে বিশাল এক্সপো ও একইসঙ্গে কনফারেন্স, কর্মশালা অনুষ্ঠিত হবে। ৫০টি দেশি-বিদেশি কোম্পানি এবং ১০০টি স্কুলের অংশগ্রহণে এই উৎসবে শিশুদের জন্য ইন্টারনেট ব্যবহারের সঠিক পদ্ধতি, অভিভাবকদের জন্য ইন্টারনেটের পেরেন্টাল কন্ট্রোল টুল নিয়ে ধারণা প্রদানসহ নানা ধরনের সচেতনতামূলক আয়োজন থাকবে।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সকাল সাড়ে ৯টায় প্রধান অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। একই দিন সমাপনী পর্বে বিকেল ৫টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। ক্রিকেট, টেলিভিশন ও চলচ্চিত্র অঙ্গনের জনপ্রিয় তারকারাও এই উৎসবে অংশ নেবেন। আর শিশুদের কাছে জনপ্রিয় সিসিমপুর পাপেট শো এবং মিনা কার্টুন তো থাকছেই। উৎসবে শিশুরা কিংবা তাদের বাবা-মাসহ অংশ নিতে পারবে সম্পূর্ণ বিনামূল্যে।

আয়োজকরা জানান, সর্ববৃহৎ সচেতনতামূলক ক্যাম্পেইনে ছাত্র-ছাত্রী, অভিভাবকদের জন্য ইন্টারনেটের সঠিক ব্যবহারে সচেতনতা প্রাধান্য পাবে। শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকদের কাছে ইন্টারনেটে বহুল ব্যবহৃত দেশীয় আধেয়/ কনটেন্ট পরিচিত করা হবে।

প্রায় ১০ হাজার ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নীতিনির্ধারক, সংশ্লিষ্ট ইন্ডাস্ট্রি লিডারদের অংশগ্রহণের পাশাপাশি সেরা ইন্টারনেট পণ্য প্রদর্শনী এবং শিক্ষা প্রতিষ্ঠান গুলোর অংশগ্রহণ এই আয়োজনকে মুখরিত ও প্রাণবন্ত করে তুলবে বলে আশা করা হচ্ছে।

শিক্ষা প্রতিষ্ঠান ও ক্যাম্পেইনে অংশগ্রহণকারী শিশু কিশোরদের জন্য ইউনিসেফ কর্তৃক সম্মাননা পুরস্কার ও আধুনিক প্রযুক্তি সংশ্লিষ্ট বিনোদনমূলক আয়োজন থাকবে। এছাড়া নভো থিয়েটারের নির্ধারিত প্রদর্শনীর ব্যবস্থা তো থাকছেই। সারাদিন ব্যাপী শিশু-কিশোরদের জন্য বিশেষ আয়োজনগুলোতে অংশগ্রহণে পরিবারের শিশু কিশোরদের সঙ্গে আনার জন্য অনুরোধ জানিয়েছে ইউনিসেফ ও ফেসবুক।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিরাপদ ইন্টারনেট উৎসব,ইন্টারনেট উৎসব,নভোথিয়েটার,ইন্টারনেট ব্যবহার,ইউনিসেফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist