reporterঅনলাইন ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি, ২০২০

১১ দিনের সফরে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উরুগুয়ের মন্টিভিডিওতে প্রেসিডেন্টসিয়াল কমান্ড ট্রান্সফার অনুষ্ঠানে এবং লন্ডনে অপর এক ব্যক্তিগত কর্মসূচিতে যোগ দিতে ১১ দিনের সফরে মঙ্গলবার রাতে ঢাকা ত্যাগ করেছেন।

এমিরেটস এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ইকে ৫৮৫ রাষ্ট্রপতি এবং তার সফরসঙ্গীদের নিয়ে গতরাত ১টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে। বঙ্গভবনের এক মুখপাত্র গণমাধ্যমকে এ কথা বলেন। রাষ্ট্রপতির সহধর্মীনি রাশিদা খানম এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ঢাকায় ব্রাজিলের রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), পররাষ্ট্র সচিব এবং বেসামরিক ও সামরিক উর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

বাংলাদেশের রাষ্ট্রপতি ১ মার্চ উরুগুয়ের প্রেসিডেন্টসিয়াল কমান্ড ট্রান্সফার অনুষ্ঠানে যোগ দেবেন। সফরকালে রাষ্ট্রপতি লন্ডনে আরও কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতি ৯ মার্চ দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাষ্ট্রপতি,উরুগুয়ে,মো. আবদুল হামিদ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close