reporterঅনলাইন ডেস্ক
  ১৫ আগস্ট, ২০১৯

লালবাগে প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনায় তদন্ত কমিটি

রাজধানীর পুরান ঢাকার লালবাগে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণের পর বৃহস্পতিবার সকালে এ কমিটি গঠন করা হয়।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন) দীলিপ কুমার ঘোষকে কমিটির প্রধান করা হয়েছে। সহকারী পরিচালক (এডি) আব্দুল হালিম এবং উপ-সহকারী পরিচালক (ডিএডি) নিউটন দাসকে কমিটির সদস্য করা হয়েছে। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান বলেন, ইসলামবাগ এলাকার পোস্তা ঢালের ওয়াটার অক্সফোর্ড রোডে গতকাল রাত পৌনে ১১টার দিকে প্লাস্টিক কারখানায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট। ঈদের বন্ধের কারণে কারখানায় কেউ ছিল না। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। এ ঘটনা তদন্ত্রে কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

এদিকে কারখানার আগুন নিয়ন্ত্রণে এলেও ভেতর থেকে এখনও ধোঁয়া বের হচ্ছে। বাড়িটির সামনে বৃহস্পতিবার ভোর থেকে এলাকাবাসী ও উৎসুক মানুষ ভিড় করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী জানান, লালবাগে ওই প্লাস্টিক কারখানায় বুধবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কারখানার পেছনে কারেন্টের ট্রান্সমিটার বিস্ফোরণে রাত সাড়ে ১০টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের সহায়তায় রাত দেড়টায় এ আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালবাগ,অগ্নিকাণ্ড,আগুন,কারখানায় আগুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close