নিজস্ব প্রতিবেদক

  ২১ মার্চ, ২০১৯

সমবায় ব্যবস্থায় দেশের বৈপ্লবিক পরিবর্তন সম্ভব : এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আমাদের দেশ থেকে সমবায় ধারণা নিয়ে এশিয়ার কয়েকটি দেশ একে যথেষ্ট কার্যকরী ব্যবস্থা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। এ ব্যবস্থার মাধ্যমে দেশের বৈপ্লবিক পরিবর্তন আনা সম্ভব।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার আগারগাঁওয়ের সমবায় ভবনে সমবায় অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পরে মন্ত্রী অধিদফতরের কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় তাজুল ইসলাম বলেন, বর্তমানে দেশে প্রায় ১ লাখ ৭৬ হাজার সমবায় সমিতির সঙ্গে প্রায় ১ কোটি ৮ লাখ লোক জড়িত। কাজেই বৃহৎ এ জনগোষ্ঠিকে অর্থনৈতিক কর্মকাণ্ডে নিয়োজিত রাখতে সমবায় ব্যবস্থা অবদান রাখতে পারে। তিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির নামে সমবায় পদ্ধতির অপব্যবহার রোধে সবাইকে সচেতন থাকারও আহ্বান জানান।

পরিদর্শনকালে মন্ত্রী সমবায় অধিদফতরের লাইব্রেরি ঘুরে দেখেন ও লাইব্রেরি সংলগ্ন বঙ্গবন্ধু কর্ণারের ফলক উন্মোচন করেন। এর আগে সমবায় অধিদফতরের কার্যক্রম ও সাফল্য সম্পর্কে মন্ত্রীকে বিস্তারিত জানানো হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার। বক্তব্য দেন সমবায় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আব্দুল মজিদ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মো.তাজুল ইসলাম,স্থানীয় সরকারমন্ত্রী,সমবায় ব্যবস্থা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close