reporterঅনলাইন ডেস্ক
  ১৫ এপ্রিল, ২০১৮

রোহিঙ্গা ইস্যুতে সহযোগিতার আশ্বাস তাজিকিস্তানের

রোহিঙ্গা ইস্যুসহ সকল ক্ষেত্রে বাংলাদেশকে তাজিকিস্তান পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছে। তাজিকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আসলভ সিরোদজিদিন মুহরিদিনোভিচ এ মন্তব্য করেছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলমের সঙ্গে তাজিকিস্তানে আসলভ সিরোদজিদিনের সঙ্গে এক আনুষ্ঠানিক বৈঠকে আলসভ এই আশ্বাস ব্যক্ত করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

শাহরিয়ার আলম আশা প্রকাশ করেন, এই সফরে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে এবং দুই দেশের পারস্পরিক স্বার্থে নতুন সম্ভাবনা কাজে লাগানোর সুযোগ করে দেবে।বৈঠককালে ওআইসিকে কিভাবে আরো কার্যকর ও সফল করে তোলা যায় সে বিষয়টিসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়।

এছাড়া তিশাহরিয়ার আলম দুশানবেতে তার আগের সফর এবং বৈশ্বিক পানি বিষয়ক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাজিক প্রেসিডেন্টের মধ্যে আলোচনার বিষয় স্মরণ করেন।

এ সময় শাহরিয়ার আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়ন এবং কার্যক্রমের পাশাপাশি এলডিসি থেকে উত্তরণের মর্যাদা লাভের বিষয় তাজিক পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন। তিনি মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের গৃহীত কার্যক্রম ও অগ্রগতির বিষয়েও তাজিকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তাজিকিস্তান,রোহিঙ্গা,পররাষ্ট্রমন্ত্রী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist