reporterঅনলাইন ডেস্ক
  ১৯ আগস্ট, ২০১৭

বার্সেলোনা হামলার মূল সন্দেহভাজন নিহত

স্পেনের বার্সেলোনা রাজ্যের রামব্লাস শহরে ভ্যানগাড়ি হামলার মূল সন্দেহভাজন ব্যক্তি মওসা ওকাবির পুলিশের গুলিতে নিহত হয়েছেন। শুক্রবার এ খবর জানিয়েছে স্পেনের পুলিশ।

১৭ আগস্ট সন্ধ্যার কিছু আগে রামব্লাসে হামলার পরে ফের বার্সেলোনার অন্যতম শহর ক্যামব্রিলসে ভ্যানগাড়ি হামলাচেষ্টা চালায় একদল সন্দেহভাজন। এ সময় পুলিশ পাঁচ হামলাকারীকে গুলি করে হত্যা করে। তাদের সবার শরীরে বিস্ফোরক বেল্ট বাঁধা ছিল। পরদিন স্পেনের পুলিশ জানায়, ক্যামব্রিলসে পুলিশের গুলিতে নিহতদের একজন মূল সন্দেহভাজন মওসা ওকাবির। এছাড়া আরও তিনজনের পরিচয় শনাক্ত করলেও একজনের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

এদিকে, বার্সেলোনা হামলায় আরও চারজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের মধ্যে মওসা ওকাবিরের বড় ভাই ড্রিস ওকাবিরও রয়েছেন।

এর আগে বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৫টা ৫ মিনিটে হঠাৎ শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত রামব্লাসে হাঁটতে থাকা শত শত পথচারীর ওপর একটি সাদা পিকআপভ্যান তুলে দেওয়া হয়। এতে ১৩ জন নিহত ও অন্তত ৮০ জন আহত হন। এ হামলায় হতাহতরা ১৮টি দেশের নাগরিক ও তাদের বেশিরভাগই পর্যটক।

এর কয়েক ঘণ্টা পর বার্সেলোনায় উপকূলীয় শহর ক্যামব্রিলসে হামলাচেষ্টা প্রতিহত করে পুলিশ। ওই দুই ঘটনার মধ্যে যোগসূত্র ছিল বলে সে সময় দাবি করে স্পেনের পুলিশ।

অন্যদিকে, স্পেনের স্মরণকালের ভয়াবহ ওই হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয় ইসলামিক স্টেট (আইএস)।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বার্সেলোনা,হামলা,সন্দেহভাজন,নিহত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist