পার্থ মুখোপাধ্যায়

  ২৯ মে, ২০২০

ভারতে আরও ২ সপ্তাহের লকডাউন

৩১ মে শেষ হচ্ছে ভারতজুড়ে চতুর্থ দফার লকডাউন। পঞ্চম দফার লকডাউন হবে কিনা, তা এখনও স্পষ্ট নয়। এর মধ্যে শুক্রবার সকালে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লকডাউনের বিষয়ে স্ট্র্যাটেজি ঠিক করতেই তারা বৈঠক করেছেন বলে খবর।

এর আগের দিনই সব রাজ্যের মুখ্যমন্ত্রী ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ। লকডাউনের বিষয়ে তাদের মতামত নেওয়া হয় এই বৈঠকে। এরপর এই বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলেছেন বলে মনে করা হচ্ছে।

বৈঠক শেষে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেছেন, তার মনে হচ্ছে লকডাউন আরও ১৫ দিনের জন্য বাড়তে পারে। তবে লকডাউনের নিয়মে আরও কিছু শিথিলতা চাওয়া হয়েছে। সামাজিক দূরত্ববিধি মেনে রেস্তোরাঁগুলি চালু করার দাবি জানানো হয়েছে।

আরও দু’সপ্তাহ লকডাউন বাড়ানোর সম্ভাবনা থাকলেও এ নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলেই স্বরাষ্ট্রমন্ত্রক ও প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর। চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা হতে পারে শনিবার।

বৈঠক সূত্রে খবর, মুখ্যমন্ত্রীদের মতামত প্রধানমন্ত্রী মোদিকে বিশদে জানিয়েছেন অমিত শাহ। পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রেখেও অর্থনৈতিক কাজকর্মে কীভাবে আরও গতি আনা যায়—তা নিয়ে আলোচনা হয়েছে বলেও বৈঠক সূত্রে জানা গিয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লকডাউন,ভারত,করোনাভাইরাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close