পার্থ মুখোপাধ্যায়

  ০৬ নভেম্বর, ২০১৯

দিল্লির বায়ুদূষণ : দায়ী পাকিস্তান ও চীন!

দিল্লির দূষণের জন্য পাকিস্তান ও চীনকে দায়ী করেছেন বিজেপি নেতা

দিল্লির দূষণের জন্য দায়ী পাকিস্তান ও চীন, তারাই বিষাক্ত গ্যাস ছেড়ে দিয়েছে ভারতে। দাবি করেছেন উত্তরপ্রদেশের বিজেপি নেতা বিনীত আগরওয়াল সারদা।

মেরঠে তিনি বলেছেন, যে বিষাক্ত হাওয়া ও গ্যাস আসছে, হতে পারে আশপাশের যে দেশ ভয় পায়, তারাই তা ছেড়েছে। তার মনে হয়, পাকিস্তান ও চীন ভারতকে ভয় পায়। তাই পাকিস্তানই কোনো বিষাক্ত গ্যাস ভারতে ছেড়েছে কি না, তা গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা উচিত।

উত্তরপ্রদেশের বিজেপি নেতা আগরওয়াল আরো বলেছেন, যখনই পাকিস্তান ভারতের সঙ্গে যুদ্ধে অবতীর্ণ হয়েছে, তখনই পরাজিত হয়েছে। আর নরেন্দ্র মোদি ও অমিত শাহ ক্ষমতায় আসার পর থেকে তারা একেবারেই হতাশ হয়ে পড়েছে।

দূষণের জন্য হরিয়ানা ও পাঞ্জাবের খড় পোড়ানোকে দায়ী করায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালেরও সমালোচনা করেছেন আগরওয়াল। তিনি বলেছেন, দিল্লির মুখ্যমন্ত্রীসহ অনেকেই বলছেন খড় পোড়ানোর জন্য এই দূষণ হয়েছে। তবে কৃষকরা দেশের শিরদাঁড়া। কৃষি ও শিল্পকে দায়ী করা ঠিক না। এরপরই নরেন্দ্র মোদি ও অমিত শাহকে যথাক্রমে কৃষ্ণ ও অর্জুনের সঙ্গে তুলনা করে বিজেপির এই নেতা বলেছেন, এটা কৃষ্ণ ও অর্জুনের সময়। কৃষ্ণ হিসেবে মোদি ও অর্জুন হিসেবে অমিত সব সমস্যার সমাধান করবেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দূষণ,দিল্লি,বিজেপি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close