পার্থ মুখোপাধ্যায়

  ১৯ সেপ্টেম্বর, ২০১৯

তবরেজ গণপিটুনির মামলায় নয়া মোড়

ঝাড়খণ্ডের সরাইকেলায় তবরেজ আনসারির মৃত্যু হয়েছিল হার্ট অ্যাটাকে। গত সপ্তাহেই ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে অভিযুক্ত ১২ জনের উপর থেকে খুনের অভিযোগ তুলে নিয়েছিল পুলিশ। এবার সামনে এসেছে ময়নাতদন্তের নতুন রিপোর্ট। আর তাতে তবরেজ আনসারির গণপিটুনির ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে পুনরায় খুনের ধারা রজু করেছে পুলিশ। নতুন চার্জশিটে অভিযুক্তদের বিরুদ্ধে খুনের ধারা জুড়ে দেওয়া হয়েছে।

মামলায় অপরাধীদের বাঁচানোর চেষ্টা চলছে, এই অভিযোগ তুলে সিবিআই তদন্তের দাবি তোলেন তবরেজ আনসারির স্ত্রী শাহিস্তা পারভিন। স্বামীর হত্যাকারীদের বিরুদ্ধে খুনের মামলা রুজু না হলে আত্মহত্যার হুমকিও দেন শাহিস্তা পারভিন। তারপরই মেডিক্যাল রিপোর্টের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে ফের খুনের ধারা জুড়ে নতুন চার্জশিট দাখিল করেছে পুলিশ।

১৮ জুন ঝাড়খণ্ডের সরাইকেলা খারসাওন এলাকায় মোটরবাইক চোর সন্দেহে টানা প্রায় ৭ ঘণ্টা ধরে বেঁধে পেটানো হয় তবরেজ আনসারি নামে এক যুবককে। স্থানীয় বাসিন্দাদের হাত থেকে উদ্ধার করে তবরেজকে স্থানীয় হাসপাতালে ভর্তি করে পুলিশ। কিন্তু বাঁচানো যায়নি গনপিটুনিতে আক্রান্ত বছর চব্বিশের ওই যুবককে। ২২ জুন হাসপাতালে মৃত্যু হয় তবরেজের। এই ঘটনায় ১১ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে আরো একজন পুলিশের কাছে আত্মসমর্পণ করে। অভিযুক্তদের উপর অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু করে পুলিশ। ঘটনায় গাফিলতির অভিযোগে বরখাস্ত করা হয় ২ পুলিশ কর্মকর্তাকে। নতুন মেডিক্যাল রিপোর্ট সামনে আসে, যার ভিত্তিতে ফের খুনের ধারা ফিরলো তবরেজ আনসারি মামলায়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গণপিটুনি,মামলা,তবরেজ আনসারি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close