reporterঅনলাইন ডেস্ক
  ০৭ অক্টোবর, ২০১৮

কঙ্গোয় তেলবাহী ট্যাংকার বিস্ফোরণে নিহত ৫০, আহত ১০০

কঙ্গোয় একটি তেলবাহী ট্যাংকারের সঙ্গে অপর আরেকটি ট্রাকের সংঘর্ষে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই কমপক্ষে ৫০ জন নিহত ও অন্তত ১০০ জন আহত হয়েছে।হতাহতরা সবাই আগুনে পুড়ে দগ্ধ হয়েছেন। গতকাল শনিবার কঙ্গোর মধ্যাঞ্চলীয় প্রদেশে এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, সংঘর্ষের পর গ্রামবাসীরা তেলবাহী ট্রাকের ছিদ্র দিয়ে পড়তে থাকা তেল সংগ্রহের সময় সেটিতে আগুন ধরে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। ভয়াবহ এই দুর্ঘটনাকে ‘কঙ্গোর মানুষের জন্য এই বিশেষ বেদনাদায়ক মুহূর্ত’ উল্লেখ করে দেশটিতে তিনদিনের জাতীয় শোক ঘোষণা করেছেন প্রেসিডেন্ট জোসেফ কাবিলা।

রাজধানী কিনসাসা থেকে প্রায় ২০০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এমবুবা গ্রামে এই দুর্ঘটনা ঘটেছে। এই গ্রামটি রাজধানী ও মাতাদি সমুদ্রবন্দরকে সংযোগ স্থাপনকারী প্রধান মহাসড়কে অবস্থিত।

কঙ্গোর স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, আগুন দ্রুত আশপাশের বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় তদন্ত শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ।

তেলবাহী ট্রাকের ড্রাইভার দুর্ঘটনার পর পালিয়ে যায় তবে ট্রাক্টর ট্রেইলারের চালক ঘটনাস্থলেই মারা গেছেন। এ সময় ২০টি পুড়ে যাওয়া মৃতদেহ উদ্ধার করা হয় এবং আরও ৪ জনকে হাসপাতালে নেয়ার পর সেখানে তাদের মৃত্যু হয়।

কঙ্গোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। এদিকে মৃতদের সনাক্ত করে তাদের শেষকৃত্যানুষ্ঠানের আয়োজন চলছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কঙ্গো,তেলবাহী ট্যাংকার,বিস্ফোরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close