reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জুলাই, ২০১৮

গুহায় আটকে পড়া কিশোরদের অক্সিজেন দিয়ে ফেরার পথে ডুবুরির মৃত্যু

থাইল্যান্ডের গুহায় আটকে পড়া কিশোর ফুটবল দলকে উদ্ধার করতে গিয়ে দেশটির নৌবাহিনীর এক ডুবুরি নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ২ টার সময় আটকে পড়াদের অক্সিজেন ট্যাংক সরবরাহ করতে গিয়ে মারা যান সাবেক এই নৌ-কর্মকর্তা।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ২৮ বছরের সামান গুনান নামের ওই ডুবুরি গুহায় আটকে পড়াদের কাছে অক্সিজেন ট্যাংক সরবরাহ শেষে বেরিয়ে আসার পথে জ্ঞান হারিয়ে ফেলেন। এ সময় তার সহকর্মীরা তাকে বাঁচানোর চেষ্টা করলেও ঘটনাস্থলেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সামান।

চিয়াং রাইয়ের ডেপুটি গভর্নর পাসাকম বুনইয়ালক বলেন, ‘বিষয়টি আমাদের জন্য খুবই দুঃখজনক। আমরা একজন স্বেচ্ছাসেবীকে হারিয়েছে। তবে আমাদের উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। ভয়াবহ এই গুহার ভেতরে কিশোরদের খোঁজ পাওয়ার পর এই মৃত্যুকে প্রথম বড় বাধা হিসেবে দেখা হচ্ছে।’ থাম লুয়াং গুহায় আটক ১২ কিশোর ও তাদের কোচকে উদ্ধার কাজে থাইল্যান্ড ছাড়াও যুক্তরাষ্ট্র, ব্রিটেন, চীন, অস্ট্রেলিয়া ও বিভিন্ন দেশের প্রায় ১১০ নেভি সিল সদস্য যোগ দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৩ জুন ১১ থেকে ১৬ বছর বয়সী ওই কিশোর ফুটবলাররা গুহায় আটকা পড়ে নিখোঁজ হয়। তখন থেকেই তাদেরকে উদ্ধারে আন্তর্জাতিক প্রচেষ্টা শুরু হয়। গুহার বাইরে তাদের সাইকেল ও খেলাধুলার সরঞ্জাম পড়ে থাকতে দেখা যায়। রয়্যাল থাই নেভির ১৭ সদস্যের একটি ডুবুরি দল সোমবার গুহায় তল্লাশি অভিযান শুরু করে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গুহা,আটকে পড়া,কিশোর,ডুবুরি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist