reporterঅনলাইন ডেস্ক
  ০৭ মে, ২০১৮

উপজাতিদের সাহায্যে অপহৃত ইঞ্জিনিয়ারদের উদ্ধারের চেষ্টা

তালেবান বন্দুকধারীর হাতে অপহৃত ইঞ্জিনিয়ারদের উদ্ধার করতে আফগানিস্তানের পুলিশ স্থানীয় উপজাতিদের সাহায্য নিচ্ছে বলে জানা গেছে। আফগানিস্তানের উত্তরদিকের বাঘলান প্রদেশ থেকে ৭জন ভারতীয় ইঞ্জিনিয়ারকে অপহরণ করে তালেবানরা।

সোমবার পুলিশের মুখপাত্র জাবিউল্লা সুজা জানান, পাওয়ার সাবস্টেশনের কাজ করার জন্য রোববার কেইসি ইন্টারন্যাশনাল এবং আরপিজি সংস্থার সাতজন ইঞ্জিনিয়ার বাঘলানে এসেছিলেন। চেশমা-ই-শের এলাকা থেকে ৭ জনকে অপহরণ করে তালেবানরা। সেই সময় তারা কাজের তদারকি করার জন্য এসেছিলেন। ইঞ্জিনিয়ারদের গাড়িচালকও নিখোঁজ বলে জানা যাচ্ছে।

৭ জন ভারতীয়কে উদ্ধার করার জন্য পুলিশ সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান মুখপাত্র। আফগান পুলিশ সরকারের সহায়তা ছাড়াও স্থানীয় আদিবাসীদের সাহায্য নিচ্ছে। কারণ তারা অনেক বেশি এলাকার বিষয়ে ওয়াকিবহাল।

বাঘলান প্রদেশের গভর্নর আবদুল নেমাতি জানান, পুলিশ এবং স্থানীয় আধিকারিকরা সবাই অপহৃত ইঞ্জিনিয়ারদের খুঁজতে ব্যস্ত। নিখোঁজ গাড়িচালককে খোঁজ করা হচ্ছে। স্থানীয় উপজাতি সম্প্রদায়ের মানুষও এ বিষয়ে যথেষ্ট উদ্যোগ গ্রহণ করেছেন।

আবদুল নেমাতি আশ্বাস দিয়ে জানান, খুব শিগগিরই অপহৃত ভারতীয় এবং নিখোঁজ গাড়িচালকদের উদ্ধার করা হবে। রোববারই গভর্নর জানিয়ে ছিলেন ইঞ্জিনিয়ারদের অপহরণ করার উদ্দেশ্য হলো অপহরণকারীরা ভেবেছিলেন তারা সরকারি কর্মী। যদিও কেউই এখনো এই অপহরণের দায় স্বীকার করেনি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,অপহৃত ইঞ্জিনিয়ার,তালেবান,আফগানিস্তান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist