reporterঅনলাইন ডেস্ক
  ২৫ এপ্রিল, ২০১৮

নাইজেরিয়ায় চার্চে হামলা : ধর্মযাজকসহ নিহত ১৯

নাইজেরিয়ায় একটি চার্চে হামলা করেছে বন্দুকধারীরা। মঙ্গলবার এই হামলায় দুই ধর্মযাজকসহ ১৯ জন নিহত হয়েছেন। দেশটির পুলিশ কর্তৃপক্ষ এই তথ্য নিশ্চিত করেছে।

পুলিশ জানিয়েছে, নাইজেরিয়ার বেনু প্রদেশের মিডল বেল্টের এমবালোম গ্রামে সেন্ট ইগনাটিয়াস চার্চে প্রার্থনারতদের ওপর এই হামলা চালানো হয়। হামলাকারীরা যাযাবর ফুলানি রাখাল গোষ্ঠীর লোকদের ছদ্মবেশে এই হামলা চালায়। সে সময় তারা প্রায় ৫০টি ঘরও পুড়িয়ে দেয়। আমরা খুব শিগগিরই তাদের ধরতে পারবো বলে আশা করছি। গতকালের ওই হামলার কয়েকদিন আগে বন্দুকধারীরা মিডল বেল্ট এলাকার ১০ জন বাসিন্দাকে হত্যা করেছে।

এদিকে, স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ২০১৩ সাল থেকে ফুলানি গোষ্ঠী ও সংখ্যাগরিষ্ঠ কৃষক শ্রেণির খ্রিস্টানদের মধ্যে ভয়াবহ সংঘর্ষ চলছে। এর আগে হামলা চালিয়ে কৃষকদের ওই এলাকা ছাড়া করে ফুলানিরা। উল্লেখ্য, নাইজেরিয়ায় চলতি বছরের জানুয়ারিতে রাখাল গোষ্ঠী ও কৃষক গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে কমপক্ষে ৭২ জন নিহত হন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চার্চে হামলা,নাইজেরিয়া,ধর্মযাজক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist