reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৮

ত্রিপুরার পরাজিত মুখ্যমন্ত্রীকে বাংলাদেশে পাঠাতে চায় বিজেপি

দুই দশকের বেশি সময় ধরে চলা বাম সাম্রাজ্যের পতন ঘটল বাংলাদেশ-সংলগ্ন ভারতের ত্রিপুরায়। সহযোগী আইপিএফটিকে সঙ্গে নিয়ে ভারতের উত্তর-পূর্বের এই রাজ্যে ক্ষমতা দখল করল বিজেপি। আর বিপুল ভোটে জয়ের পরই গতকাল শনিবার সরাসরি বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সরকারকে আক্রমণ করে বসল বিজেপি।

‘মানিক সরকার এবার বাংলাদেশে আশ্রয় নিতে পারেন’-এমন মন্তব্য করেছেন আসামের মন্ত্রী ও বিজেপি নেতা হেমন্ত বিশ্বশর্মা। যিনি বিজেপির পক্ষ থেকে ত্রিপুরাসহ উত্তর-পূর্ব ভারতের নির্বাচনের অন্যতম দায়িত্বে ছিলেন।

ত্রিপুরায় প্রচার-পর্বেই মানিক সরকারের ধনপুরে গিয়ে বিশ্বশর্মা বলেছিলেন, ‘ভোটের পর রাজ্য ছাড়বেন মানিক সরকার।’ আজ (শনিবার) সাংবাদিকদের তিনি বলেন, ‘ওনার কাছে এবার ৩টা পথ খোলা আছে। পশ্চিমবঙ্গ, যেখানে বামদের অস্তিত্ব রয়েছে। কেরালা, যেখানে ওনার দল ক্ষমতায় অথবা বাংলাদেশে গিয়ে আশ্রয় নেওয়ার।’ বিজেপি নেতার এই মন্তব্যের পরই বিভিন্ন মহলেই সমালোচনা শুরু হয়েছে।

এর আগে নির্বাচনী প্রচারে গিয়েও একাধিকবার হেমন্ত মানিক সরকারকে বাংলাদেশে পাঠানোর কথা বলেছিলেন। এমনকি মানিক সরকারের নির্বাচনী কেন্দ্র ধনপুরেও একই কথা বলেছিলেন তিনি। কারণ মানিক সরকারের আমলেই নাকি ত্রিপুরা সীমান্তে অপরাধ বেড়েছিল।

১৯৯৮ সাল থেকে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর গদি সামলেছেন মানিক সরকার। তিনি চারবার রাজ্যের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন। এ ছাড়াও সিপিআই (এম) পলিট ব্যুরোর সদস্য। ভারতের সম্মানীয় রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যেও অন্যতম।

প্রসঙ্গত, সাম্প্রতিক এক রিপোর্ট অনুযায়ী, মানিক সরকারই ছিলেন ভারতের দরিদ্রতম মুখ্যমন্ত্রী।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ত্রিপুরা,বামফ্রন্ট,বিজেপি,মানিক সরকার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist