reporterঅনলাইন ডেস্ক
  ০৯ মে, ২০১৭

প্রথম প্রেম নিয়ে বানাচ্ছেন ছবি

রবির প্রেমে মজেছেন প্রিয়াঙ্কা!

এবার বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমে পড়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। তাঁর প্রথম প্রেম নিয়ে ছবি বানানোর ঘোষণা দিয়ে কাজে নেমে পড়েছে। অবশ্য রবীন্দ্রনাথের জীবন নিয়ে নাটক সিনেমা কম হয়নি। তবে কবিগুরুর জীবনের প্রথম প্রেম নিয়ে ছবি বানাবেন বলিউডের হার্টথ্রুব এই নায়িকা। এনিয়ে তার প্রাথমিক পরিকল্পনাও এখন শেষ পর্যায়ে রয়েছে। ছবিটির নাম ঠিক করা হয়েছে ‘নলিনী’। ছবিটি পরিচালনা করবেন ‘এস্কেপ ফ্রম তালিবান’ ছবির জাতীয় পুরস্কারপ্রাপ্ত নির্দেশক উজ্জ্বল চট্টোপাধ্যায়। কাহিনি সাজিয়েছেন সাগরিকা চট্টোপাধ্যায়। স্ক্রিপ্ট লেখার কাজে ভাল মাত্রায় নজরদারিতে থাকছেন স্বয়ং প্রিয়ঙ্কা।

জানা যায়, কাহিনির গবেষণামূলক দিকটির সঙ্গে জড়িয়ে একাধিক রবীন্দ্র-বিশেষজ্ঞ ও সাংবাদিকের একটি দল। ছবির কাজ শুরু হবে নভেম্বরে। নলিনীর ভূমিকায় থাকতে পারেন মারাঠি অভিনেত্রী সোনালি কুলকার্নি। সত্যেন্দ্রনাথ হবেন কুণাল কপূর। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে ডাক পেতে পারেন যিশু সেনগুপ্ত! অন্য একটি সংস্থার সঙ্গে প্রিয়াঙ্কা ছবিটি যৌথভাবে প্রযোজনা করবেন।

পরিচালক উজ্জ্বল চট্টোপাধ্যায় জানান, ছবির কাহিনী রবীন্দ্রনাথের জীবনে প্রথম প্রেম নিয়ে এগিয়ে গেছে। সে সময় কবির বয়স আঠেরো। শোলাপুরে, পান্ডুরাম থাড়কড়ের মেয়ে অন্নপূর্ণার দায়িত্ব পড়ে কবিকে ইংরেজি শেখানোর। অন্নপূর্ণার বয়স তখন সবে কুড়ি। নীলনয়না। অক্সফোর্ড-উত্তীর্ণা। পোশাকে-স্বভাবে-কেতায় পুরো সাহেবি। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে রবীন্দ্রনাথ-অন্নপূর্ণা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। প্রেমিকার ইচ্ছেতেই কবি মারাঠি কন্যা অন্নপূর্ণার নাম দেন নলিনী। তাকে নিয়ে গানও লেখেন, ‘শুনো নলিনী খোলো গো আঁখি...’। এ খবর তেমন কারও হয়তো’বা গোচরে ছিল না। প্রেম স্থায়ী হয়নি। কবির বাবা জানতে পেরে তাকে বিলেতে পাঠিয়ে দেন।

অন্নপূর্ণার বিয়ে হয় হ্যারল্ড লিটলডেল নামের এক ব্রিটিশ অধ্যাপকের সঙ্গে। কিন্তু রবীন্দ্রনাথকে তিনি ভুলতে পারেননি। কিছু ঘটনাতে তা প্রকাশও পায়। ছবির কাহিনির শুরু, ২০১৭ তে। যখন এডিনবরা থেকে গবেষক জন হ্যাম নলিনীর উৎস-সন্ধানে ভারতে এলেন। এখান থেকেই ছবি কখনও চলে যাবে ফ্ল্যাশব্যাকে। কখনও ফিরে আসবে সমকালে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রিয়াঙ্কা,রবি ঠাকুর,নলিনী,প্রথম প্রেম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist