ঢাবি প্রতিনিধি

  ১৬ জানুয়ারি, ২০২০

ঢাকা সিটির নির্বাচন পেছানোর দাবিতে আমরণ অনশন

ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে আমরণ অনশনে বসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতারা বলেছেন সরস্বতী পূঁজার দিন ভোটগ্রহণ হতে পারে না। দুই সিটির ভোটের তারিখ বদলাতে হবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রাজুভাস্কর্যের পাদদেশে অনশন শুরু করেন প্রায় অর্ধশত শিক্ষার্থী। এর আগে গত দুইদিন শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি পালন করেন আন্দোলনকারী এই শিক্ষার্থীরা। এ সময় অনশনে অংশ নেওয়া শিক্ষার্থীরা ‘পূজা করবো, নাকি ভোট দেব; সংবিধানরের ৪১ নং অনুচ্ছেদের কি মূল্য নাই?’, ‘হিন্দু মুসলিম ভাই ভাই নির্বাচনটা কি পূজার দিনেই তাই?’; ‘ধর্ম আমার অধিকার, ভোট আমার অধিকার কোন দিকে যাই?’ প্রভৃতি লেখা সম্বলিত প্ল্যাকার্ড বহন করেন।

অনশনরত শিক্ষার্থী জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা অনশন চালিয়ে যাবো। কোনোক্রমেই পূজা ও নির্বাচন এক সঙ্গে চলতে পারে না।

এদিকে দুপুর এগারোটার দিকে সভাপতি ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। রাজু ভাস্কর্যের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশ থেকে তারা নির্বাচন কমিশনকে অবিলম্বে ক্ষমা চেয়ে নির্বাচনের তারিখ পরিবর্তনের আহ্বান জানান।

সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ৩০ জানুয়ারি পূজার দিন ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এর মধ্যদিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতির প্রতি দরকারী সম্মান প্রদর্শন করা হয়নি।

পিডিএও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমরণ অনশন,ঢাকা সিটি নির্বাচন,সরস্বতী পূজা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close