জাবি প্রতিনিধি

  ১২ নভেম্বর, ২০১৯

জাবিতে ফের আন্দোলন

‘বৈরী আবহাওয়ার কারণে’ দুদিনের বিরতি দিয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে ফের আন্দোলনে নেমেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে ‘ব্যঙ্গ পটচিত্র’ প্রদর্শনী শুরু করেন আন্দোলনকারীরা। এছাড়া এদিন বিকেলে ‘সংহতি সমাবেশ’ ও সন্ধ্যায় ‘গানে গানে সংহতি’ শীর্ষক দুটি কর্মসূচি পালন করবেন তারা।

আন্দোলনকারী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ সকালে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। পরে বেলা ১১টার দিকে দীর্ঘ ৬০ গজ কাপড়ে আঁকা বিভিন্ন ব্যঙ্গাত্মক লেখনি ও চিত্রের প্রদর্শনী করেন তারা। এরপর দুপুর ১২টার দিকে পুরাতন প্রশাসনিক ভবন থেকে কর্মকর্তা-কর্মচারীদের বের করে দেন।

আন্দোলনকারীদের অন্যতম সংগঠক জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পু বলেন, আমরা চাই দুর্নীতির অভিযোগের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হোক। তবে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা এবং হামলার পর অধ্যাপক ফারজানা ইসলাম যে অবস্থান নিয়েছেন তাতে তিনি আর উপাচার্য পদে থাকতে পারেন না। তাকে অবশ্যই অপসারণ করতে হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আন্দোলন,জাবি,কর্মসূচি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close