জাবি প্রতিনিধি

  ২৩ অক্টোবর, ২০১৯

জাবির সাবেক শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিবির সন্দেহে আটক সাবেক এক শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

বুধবার সরকার ও রাজনীতি বিভাগের ৪১তম ব্যাচের সাবেক শিক্ষার্থী সাদ শরিফকে আসামি করে এ মামলা করা হয়। আশুলিয়া থানার পরিদর্শক (ইন্টেলিজেন্স) তসলিম উদ্দিন এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার রাতে শিবির সন্দেহে সাদ শরীফ ও প্রত্নতত্ত্ব বিভাগ ৪২তম ব্যাচের নূরুল আমিন অপু নামের আরেক শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। পরে তাদের আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়।

তসলিম উদ্দিন বলেন, সাদ শরীফের ফেসবুক মেসেঞ্জারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামের বিরুদ্ধে অপপ্রচার চালানো ও ষড়যন্ত্রের প্রমাণ পাওয়া গেছে। এজন্য তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। তবে এতে নূরুলের সম্পৃক্ততা পাওয়া যায়নি। তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

এদিকে বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান দাবি করেন, আটককৃত ওই দুজন শিবির নেতা এবং মঙ্গলবারের মশাল মিছিলকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার পরিকল্পনা করেছিলেন। আন্দোলনকারীদের অনেকের সঙ্গে তাদের যোগাযোগ রয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,ডিজিটাল আইন,শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা,শিবির
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close