জাবি প্রতিনিধি

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

জাবিতে যশোর জেলা ছাত্রকল্যাণ সমিতির নবীনবরণ অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সামাজিক সংগঠন যশোর জেলা ছাত্রকল্যাণ সমিতির নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বপন ভট্টাচার্য্য বলেন, পড়াশোনার সাথে সাথে আমাদেরকে রাজনীতি সচেতন হতে হবে। রাজনীতি কিন্তু একটি সমাজ, দেশ ও জাতিকে অনেককিছু দিতে পারে। রাজনীতি বিবর্জিত কোনো মানুষ সমাজের কোনো কাজে আসে না এবং রাজনীতি বিবর্জিত দেশ সুস্থভাবে চলতে পারে না। তবে রাজনীতি হতে হবে আদর্শকেন্দ্রিক।

তিনি বলেন, আমাদের আদর্শ হলো আমাদের যে উৎপত্তি, আমাদের সৃষ্টি, আমাদের স্বাধীনতা— এর পেছনে কিন্তু একটি রাজনৈতিক চেতনা ছিল, বঙ্গবন্ধুর আদর্শ ছিল। সেটি আমাদের পরিচয় হবে- আমরা বাঙ্গালী, আমাদের দেশ হবে গণতান্ত্রিক, আমাদের অর্থনৈতিক অবস্থা হবে সমাজতান্ত্রিক এবং বাঙ্গালি জাতীয়তাবাদকে অবলম্বন করেই আমরা এগিয়ে যাবো। সৃষ্টির যে মূলমন্ত্র বা চেতনা তা বর্জন করে আমরা কিন্তু কোনভাবেই এই দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবো না। তাই যদি পারতাম তাহলে বঙ্গবন্ধুর হত্যার পরে যারা ২১ বছর শাসন করেছিল তারা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারতো। তারা তো সেটা পারেনি।

যশোর জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি মো. তহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যশোর জেলা শাখার সভাপতি আব্দুস সালাম খান, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক গিলবার্ট নির্মল বিশ্বাস, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের সহধর্মিণী তন্দ্রা ভট্টাচার্য্য, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নাসরীন সুলতানা, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি মো. শরিফ হোসেন, ইআরএফ-এর সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৪১ ব্যাচের শিক্ষার্থীদের বিদায় ও ৪৭ ব্যাচের শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়। এছাড়া অনুষ্ঠানে আলোচনা শেষে সংগঠনের সদস্যদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,নবীনবরণ অনুষ্ঠান,যশোর জেলা ছাত্রকল্যাণ সমিতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close