জাককানইবি প্রতিনিধি

  ২০ ডিসেম্বর, ২০১৮

ইবি শিক্ষকের বিরুদ্ধে নৈতিকতাবিরোধী কাজের অভিযোগ

নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রশাসন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুল আরেফিনের নামে নৈতিকতাবিরোধী কাজের অভিযোগ এনে ইবি উপাচার্য প্রফেসর ড. হারুন-উর রশিদ আসকারী বরাবর (গত ১৮ ডিসেম্বর) চিঠি দিয়েছেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগে (গত ২৯ অক্টোবর) প্রভাষক পদে শিক্ষক নিয়োগের জন্য নিয়োগ বাছাই বোর্ডে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর মাহবুবুল আরেফিন বিশেষজ্ঞ সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। কিন্তু উক্ত নিয়োগ বোর্ডে নিয়োগ নির্বাচনী পরীক্ষায় তার আপন ছোট ভাই ড. মোহাম্মদ দেলোয়ার হোসেন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মৌখিত পরীক্ষায় অংশ নেন। কিন্তু নিয়োগ পরীক্ষার প্রচলিত নীতিমালা অনুযায়ী তিনি তার ভাইয়ের বিষয়টি আগে থেকে না জানিয়ে উক্ত পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন ও মূল্যায়ন প্রক্রিয়ায় অংশ নেওয়ায় বিষয়টি বিশ্ববিদ্যিালয়ের (গত ৮ ডিসেম্বর) ৬২ তম সিন্ডিকেট সভায় উপস্থাপন করা হলে সভায় প্রফেসর মাহবুবুল আরেফিনকে তথ্য গোপনের অভিযোগে অভিযুক্ত করে বিষয়টিকে গর্হিত অন্যায় ও নৈতিকতাবিরোধী কাজ বলে উল্লে­খ করা হয়।

তবে প্রফেসর মাহবুবুল আরেফিনের ভাই নিয়োগে চূড়ান্তভাবে নির্বাচিত না হওয়ায় উক্ত বাছাই বোর্ডের সুপারিশ বাতিল করা হয়নি। কিন্তু প্রফেসর মাহবুবুল আরেফিন কর্তৃক এ ধরনের কাজের জন্য তাকে উক্ত নিয়োগ বাছাই বোর্ড হতে অব্যাহতি দেয় এবং তাকে ভবিষ্যতের জন্য এ বিশ্ববিদ্যালয়ে যেকোনো ধরনের কার্যক্রমের নিষিদ্ধ ঘোষণা করা হয়।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান জানান, প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুল আরেফিন শিক্ষক নিয়োগ বোর্ডে তার আপন ছোট ভাইয়ের বিষয়টি না জানিয়ে গোপন রেখে অন্যায় ও নৈতিকতাবিরোধী কাজ করেছেন। বিশ্ববিদ্যালয়ের ৬২তম সিন্ডিকেট সভায় এ নিয়োগ বাছাই বোর্ড হতে তাকে অব্যাহতি দেয় এবং এ বিশ্ববিদ্যালয়ের যেকোনো কার্যক্রমে নিষিদ্ধ করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষক নিয়োগ,নজরুল বিশ্ববিদ্যালয়,মাহবুবুল আরেফিন,নৈতিকতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close