এ আর রাশেদ, ইবি প্রতিনিধি

  ২২ নভেম্বর, ২০১৮

বর্ণাঢ্য আয়োজনে ইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

‘দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।’ বৃহস্পতিবার ৪০ বছরে পদার্পন করেছে বিশ্ববিদ্যালয়টি।

এ উপলক্ষে ৪০তম বিশ্ববিদ্যালয় দিবস জাঁকজমকপূর্ণভাবে উদ্যাপন করতে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্মসূচির মধ্যে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উল্লেখযোগ্য।

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল পৌনে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান। এরপর সকল আবাসিক হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষরা।

পরে সকাল ১০টায় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় নিজ-নিজ ব্যানার, ক্যাপ, প্ল্যাকার্ড ও ফেস্টুনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ প্রমুখ।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার, চিকিৎসা কেন্দ্র ও ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে দিয়ে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে সকাল সাড়ে ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪০তম জন্মদিনের কেক কাটা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও কুষ্টিয়ার লালন শিল্পি গোষ্ঠির অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

৪০ তম বিশ্ববিদ্যালয় দিবস উদ্যাপন উপ-কমিটির আহ্বায়ক ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের সভাপতিত্বে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,প্রতিষ্ঠাবার্ষিকী,পালন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close