জবি প্রতিনিধি

  ১২ নভেম্বর, ২০১৮

জবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্মারক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে মাদকের অপব্যবহার রোধে সচেতনতা সৃষ্টি, উদ্বুদ্ধকরণ, প্রশিক্ষণ ও শিক্ষা কাজে পারষ্পরিক সহযোগিতা প্রদানের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধিনস্থ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আজ সোমবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের সভাকক্ষে এ সমঝোতা চুক্তি স্বাক্ষর সংক্রান্ত অনুষ্ঠানটি আয়োজিত হয়।

সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। সমঝোতা স্মারকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের পক্ষে ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাহিদ আলম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহা-পরিচালকের পক্ষে যুগ্ম-সচিব মু. নুরুজ্জামান শরীফ, এনডিসি চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই চুক্তির আওতায় মাদক বিরোধী কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষক, ২ জন ছাত্র-ছাত্রী, অভিভাবক প্রতিনিধি একজন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একজন কর্মকর্তার সমন্বয়ে অন্যূন নয় সদস্য একটি কমিটি গঠন করা হবে। উভয়পক্ষ নিজ নিজ পক্ষের সদস্যদের মনোনয়ন করবেন। উক্ত কমিটির আহ্বায়ক ও সদস্য-সচিব হবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

মাদক বিরোধী সচেতনতা বৃদ্ধি ও অপব্যবহার রোধকল্পে এই কমিটি মাদকবিরোধী সমাবেশ, আলোচনা সভা, কর্মশালা, সেমিনার ইত্যাদির আয়োজন করবে। এছাড়াও ক্যাম্পাস এলাকায় মাদকদ্রব্যের ক্ষতিকর দিকগুলো তুলে ধরতে মাদকবিরোধী ডিজিটাল বোর্ড স্থাপন করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদকবিরোধী অভিযান,জগন্নাথ বিশ্ববিদ্যালয়,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,চুক্তি স্বাক্ষর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close