ঢাবি প্রতিনিধি

  ৩০ অক্টোবর, ২০১৮

ডাকসু নির্বাচনের হলভিত্তিক ভোটার তালিকা প্রকাশ বুধবার

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের জন্য হলভিত্তিক প্রথম খসড়া ভোটার তালিকা বুধবার প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এদিন দুপুর ১২ টায় উপাচার্যের অফিস সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই তালিকা উদ্বোধন করবেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীদের সুবিধার্থে বুধবার ভোটার তালিকা হল প্রশাসনের কাছে জমা রাখা হবে, যাতে করে কোনও ভুল-ত্রুটি থাকলে শিক্ষার্থীরা সংশোধন করতে পারে এবং তারা যাতে ভোটার তালিকা সম্পর্কে জানতে পারে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভিজিট করে এই তালিকা দেখা যাবে। খসড়া ভোটার তালিকা সংশোধনীর (সংযাজন, বিয়োজন বা পরিমার্জন) জন্য আগামী ৩০ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষ অফিসে লিখিতভাবে জানাতে হবে। সংশ্লিষ্ট সূত্র জানায়, খসড়া ভোটার তালিকার মূলকপি হলের অফিসে সংরক্ষিত থাকবে।

প্রসঙ্গত, চলতি বছরের ১৭ জানুয়ারি ডাকসু নির্বাচন করতে ঢাবি প্রশাসনকে ছয় মাসের মধ্যে পদক্ষেপ নিতে আদেশ দেয় উচ্চ আদালত। এই নির্দিষ্ট সময়ে নির্বাচনের পদক্ষেপ না নেওয়ায় আদালত অবমাননার মামলা হয়। এরপর ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ’-এর ব্যানারে ক্যাম্পাসে ‘সক্রিয়’ ছাত্রসংগঠনগুলোকে চিঠি দিয়ে ডাকসু নিয়ে আলোচনায় বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডাকসু,হলভিত্তিক,ভোটার,তালিকা,বুধবার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close