ইবি প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০১৮

ইবি প্রেসক্লাব সদস্যদের পূজামণ্ডব পরিদর্শন

শারদীয় দুর্গাপূজা ও বাউল সম্রাট ফকির লালন শাহের ১২৮তম তিরোধান দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাবের সদস্যরা কুষ্টিয়ার বিভিন্ন পূজামণ্ডপ, মন্দির ও লালনমেলা পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় দুর্গোৎসবের চতুর্থ দিন মহানবমীতে এবং লালন স্মরণোৎসবের শেষ দিনে তারা এসব অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন।

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্রের নেতৃত্বে সাংবাদিকরা প্রথমে জেলার কুমারখালির ছেঁউড়িয়ায় অবস্থিত লালন শাহের মাজারে যান। তারা সেখানে তিন দিনব্যাপী লালন স্মরণোৎসবে যোগ দেন। এ সময় তারা লালন ভক্তদের কণ্ঠে লালন সংগীত ও খেলাফাতধারী ভক্ত-সাধুদের সঙ্গে মতবিনিময় করেন।

পরে প্রেসক্লাবের সদস্যরা কুষ্টিয়ার বিভিন্ন পূজামণ্ডপ ও মন্দির পরিদর্শন করেন। এ সময় মন্দিরে কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ধর্মগুরু ও সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় করেন। এ বিষয়ে সাংবাদিকরা জানান, সাধু-ভক্ত, পূজারি ও দর্শনার্থীদের সমাগমে মহাসাড়ম্বরে সম্পন্ন হচ্ছে লালন স্মরণোৎসব ও দুর্গোৎসবের প্রতিটি দিনের কার্যক্রম। শহর যেন এখন মিলনমেলায় পরিণত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন—ইবি প্রেসক্লাবের সহসভাপতি জুয়েল হোসেন তনু, কোষাধ্যক্ষ সরকার মাসুম, প্রচার সম্পাদক এ আর রাশেদ, সাহিত্য ও সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম, ক্রীড়া সম্পাদক রুমি নোমান, সদস্য মুতাছিম বিল্লাহ পাপ্পু, আহসান নাঈম ও মাহবুব রায়হান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সাংবাদিক সমিতির সদস্য রাহুল কে এম ইউসুফ, শাহাদাৎ স্বাধীন ও মাহবুব হোসেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পূজামণ্ডব পরিদর্শন,ইবি প্রেসক্লাব,ইসলামী বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close