ঢাবি প্রতিনিধি

  ১৬ অক্টোবর, ২০১৮

পাশের হার ২৬ শতাংশ

ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এবছর এই ইউনিটে সম্মিলিতভাবে পাশের হার ২৬.২১ শতাংশ। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২৪.৫৬ শতাংশ, মানবিক বিভাগ থেকে ৪৭.৮৯ শতাংশ এবং ব্যবসায়: ১৭.৯৪ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে।

ফল প্রকাশ আনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ঘ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. সাদেকা হালিম, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১২ অক্টোবর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৯৫ হাজার ৩৪১জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৭০ হাজার ৪৪০জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১৮ হাজার ৪৬৩জন উত্তীর্ণ হয়েছে।

ঘ-ইউনিটে মোট আসন রয়েছে ১ হাজার ৬১৫টি (বিজ্ঞানে ১১৫২টি, বিজনেস স্টাডিজে ৪১০, মানবিকে ৫৩টি)। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, যে কোনও মোবাইল অপারেটর থেকে DU GHA ˂roll no˃ টাইপ করে 16321 নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

পাশকৃত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের (বিজ্ঞান মেধাক্রম ৩৫০০ পর্যন্ত, মানবিক মেধাক্রম ৬০০ পর্যন্ত এবং বাণিজ্য মেধাক্রম ১০০০ পর্যন্ত) আগামী ২২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৭ অক্টোবর থেকে ২৪ অক্টোবরের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৭ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,ঘ,ভর্তি,পরীক্ষা,ফল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close