চবি প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০১৮

চবির খাগড়াছড়ি স্টুডেন্টস এসোসিয়েশনের কমিটি গঠন

নানা আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) খাগড়াছড়ি স্টুডেন্টস এসোসিয়েশন এর আনন্দ ভ্রমণ ও পূর্ণাঙ্গ কমিটি গঠন সম্পন্ন হয়েছে। শনিবার ভোরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জিরোপয়েন্ট থেকে যাত্রা করে বান্দরবানের মেঘালয়, নীলাচল ঘুরে আনন্দ ভ্রমনটি শেষ হয় মধ্যরাতে।

এসোসিয়েশনের সভাপতি ইমরান হোসাইন ও সাধারণ সম্পাদক ফোরকানের নেতৃত্বে দিনব্যাপী এই আনন্দ ভ্রমণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত খাগড়াছড়ি জেলার প্রায় ১০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। আনন্দ ভ্রমণে আয়োজন করা হয় খেলাধুলাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন পাঠ করেন শামসুল আলম। গীতা পাঠ করেন ভাবনা এবং বাইবেল পাঠ করেন তুতুল চাকমা ।

এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। দুপুর ১টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বান্দরবানের মেঘলায় আয়োজন করা হয় মধ্যাহ্নভোজের। মধ্যাহ্নভোজের পর এসোসিয়েশনের সভাপতি ইমরান হোসাইনের নেতৃত্বে শুরু হয় মেঘলা ও নীলাচল ঘুরে দেখা।

সন্ধ্যা ৭টায় এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকানের সঞ্চালনায় শুরু হয় আলোচনা সভা ও র‌্যাফেল ড্র । এরপর সকলের সম্মিলিত কন্ঠভোটে এসোসিয়েশনের আংশিক কমিটিকে পূণার্ঙ্গ ঘোষণা করা হয় এবং র‌্যাফেল ড্র এর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

সমাপনি বক্তব্যে এসোসিয়েশনের সভাপতি ইমরান হোসাইন বলেন, ‘দুর্গম পাহাড়ে অনেক কষ্ট করে পড়াশুনা করতে হয় আমাদের। পাহাড়ের শিক্ষার্থীরা সঠিক দিকনির্দেশনা ও শিক্ষক সংকটের কারণে উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। এই এসোসিয়েশনের মাধ্যমে পাহাড়ী ও বাঙ্গালী বিভেদ দূর করে সম্মিলিতভাবে সকল শিক্ষার্থীদের সাথে যোগাযোগ এবং পারস্পরিক সুসম্পর্ক তৈরী করা সম্ভব হচ্ছে।’

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,খাগড়াছড়ি স্টুডেন্টস এসোসিয়েশন,কমিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close