ঢাবি প্রতিনিধি

  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

পাশের হার প্রায় ১১ শতাংশ

ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সোমবার সকালে প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এ বছর এই ইউনিটে পাশের হার ১০ দশমিক ৯৮শতাংশ।

ফল প্রকাশ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও গ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ১ থেকে ১২৭৫ মেধাক্রমধারী শিক্ষার্থীদের আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর ২০১৮ পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৮ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৫হাজার ৯৫৮জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ২হাজার ৮৫০জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ১০.৯৮%। বিজনেস স্টাডিজ অনুষদের অধীন গ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ২৫০টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,গ ইউনিট,ভর্তি পরীক্ষা,ফল প্রকাশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close