reporterঅনলাইন ডেস্ক
  ১৩ আগস্ট, ২০১৮

কওমি সনদের স্বীকৃতি : অনুমোদন পেল আইনের খসড়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ তার কার্যালয়ে মন্ত্রিপরিষদ বৈঠকে সভাপতিত্ব করেন। ছবি : পিআইডি

কওমি মাদরাসার সর্বোচ্চ সনদকে সাধারণ শিক্ষার স্নাতকোত্তর ডিগ্রির স্বীকৃতি দিতে আইনের খসড়া অনুমোদন দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার তার কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকে কওমি মাদরাসাসমূহের দাওয়ায়ে হাদিসের (তাকমীল) সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান আইন ২০১৮-এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে সাংবাদিকদের বলেন, আগে থেকেই হয়ে (কওমি সনদের স্বীকৃতি দেয়া হয়েছে) আসছে, সেটাকে আইনি কাঠামোতে নিয়ে আসা হচ্ছে। সারাদেশে ছয়টি বোর্ড কওমি মাদরাসাগুলোকে নিয়ন্ত্রণ করছে জানিয়ে তিনি বলেন, এদেরকে নিয়ে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড করা হবে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১১ এপ্রিল কওমি মাদরাসার সর্বোচ্চ সনদকে সাধারণ শিক্ষার স্নাতকোত্তর ডিগ্রির স্বীকৃতি দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর দুই দিন পর কওমি মাদরাসার সর্বোচ্চ সনদকে সাধারণ শিক্ষার স্নাতকোত্তর ডিগ্রির স্বীকৃতি দিয়ে আদেশ জারি করে সরকার। এ বিষয়ে নতুন আইন পাস হওয়ার আগেই গত মার্চে ১০১০ জন কওমি আলেমকে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় সরকারি চাকরিতে নিয়োগ দেয়া হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা,কওমি সনদের স্বীকৃতি,স্নাতকোত্তর,মন্ত্রিসভা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close