চবি প্রতিনিধি

  ২৮ জুন, ২০১৮

চবির সিনেট সভায় ৩২৯ কোটি টাকার বাজেট পেশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৩২৯ কোটি ৫০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের এ আর মল্লিক ভবনের (প্রশাসনিক ভবন) সভাকক্ষে অনুষ্ঠিত ৩০তম বার্ষিক সিনেট সভায় তা উপস্থাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বাজেট উত্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। সভায় উপস্থিত ছিলেন ইউজিসি চেয়ারম্যান ও চবি’র সাবেক উপাচার্য(সিনেট সদস্য) প্রফেসর আবদুল মান্নান,উপ উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারসহ সিনেটের সদস্যবৃন্দ।

বাজেটের প্রধান খাতগুলোর মধ্যে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের বেতন খাতে ১৯৮ কোটি ২০ লাখ টাকা, পেনশন খাতে ৬৯ কোটি ১০ লাখ টাকা, চিকিৎসা খাতে ৫০ লাখ টাকা, আসবাবপত্র ক্রয় ৭০ লাখ টাকা, পরিবহন খাতে ২ কোটি ২০ লাখ টাকা, গবেষণা খাতে ২ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে।

এছাড়াও বিশেষ গবেষণা খাতে ৭৫ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে। এ বছর কোন ঘাটতি বাজেট রাখা হয়নি। এ বাজেটে বিগত বছরের চেয়ে ছাত্র-শিক্ষক সংশ্লিষ্ট উন্নয়ন,উচ্চশিক্ষা ও গবেষণাসহ অবকাঠামোগত উন্নয়নে বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম বিশ্ববিদ্যাল,বাজেট পেশ,সিনেট সভা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist