রাবি প্রতিনিধি

  ০৯ মে, ২০১৮

কোটা বাতিলের ঘোষণা অবিলম্বে প্রজ্ঞাপন প্রকাশের দাবি

জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর দেওয়া কোটা বাতিলের ঘোষণাকে অবিলম্বে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অনুষ্ঠিত ঘণ্টাব্যাপী মানববন্ধন থেকে শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর কাছে এ দাবি জানান। এ বিষয়ে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আমরা আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু একমাস পেরিয়ে গেলেও প্রধানমন্ত্রী এ ব্যাপারে কোন প্রজ্ঞাপন জারি হয়নি। মাননীয় প্রধানমন্ত্রীর আশেপাশে অনেক কোটাধারী নেতা আছেন যারা এই আন্দোলনকে তাঁর কাছে ভুলভাবে উপস্থাপন করছেন।

বক্তারা আরও বলেন, বর্তমানে বাংলাদেশে যে কোটা ব্যবস্থা রয়েছে তা চরম বৈষম্যপূর্ণ। একজন কোটাবিহীন ব্যক্তির চেয়ে অপেক্ষাকৃত কম যোগ্য হয়েও অনেক কোটাধারী বিভিন্ন চাকুরিতে নিয়োগ এবং সুযোগ-সুবিধা ভোগ করছে। এভাবে চললে দেশ একসময় প্রকৃত মেধাবী সংকটে পড়বে।

কোটা সংস্কার আন্দোলন রাবি শাখার আহ্বায়ক ও ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মাসুদ মোন্নাফের সভাপতিত্বে ও পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোরশেদুল আলমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, সংগঠনটির যগ্ম-আহবায়ক রাশেদুল ইসলাম মুবিন, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আরিফুজ্জামান, ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সালাহউদ্দিন সায়েম প্রমুখ।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রজ্ঞাপন,কোটা বাতিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist