জাবি প্রতিনিধ

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৮

জাবিতে শিক্ষককে প্রাণনাশের হুমকি দিলেন আরেক শিক্ষক!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের এক খণ্ডকালীন শিক্ষককে ‘চতুর্থ তলা থেকে ফেলে’ দেয়ার হুমকি দিয়েছেন ভূগোল ও পরিবেশ বিভাগের এক শিক্ষক। সোমবার ভূক্তভোগী শিক্ষক মো. মুনির মাহমুদ উপাচার্য বরাবর ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে। অভিযুক্ত খন্দকার হাসান মাহমুদ ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক।

লিখিত অভিযোগে মো. মুনির মাহমুদ জানান, ১৯ ফেব্রুয়ারি সকাল সাড়ে দশটায় ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে বিভাগীয় ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মো. শাহেদুর রশিদের নির্দেশনায় ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের পূর্বে তালাবদ্ধ কক্ষের তালা ভাঙ্গার জন্য বিভাগের স্টাফরা আসেন। আমি তাদেরকে ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের পরিচালকের সাথে কথা বলে তারপর তালা ভাঙ্গার অনুরোধ করি।

পরবর্তীতে সকাল ১০ টায় ৪২ মিনিটে ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ বিভাগটির স্টাফদের তালা না ভাঙ্গতে অনুরোধ করাতে আামাকে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং চতুর্থ তলা থেকে ফেলে জীবন নাশের হুমকি দেন। আমি বিষয়টি ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের পরিচালককে অবগত করলে তিনি তার ফোন দিয়ে ফোন দিলে খন্দকার হাসান মাহমুদ চার তলা থেকে ফেলে দেওয়ার বিষয়টি স্বীকার করেন। এমতাবস্থায় আমি এবং আমার সহকর্মীরা অনিরাপদ বোধ করছি।

মো. মুনির মাহমুদ বলেন, আমরা ভূগোল ও পরিবেশ বিভাগের একটি কক্ষ ব্যবহার করছি। আজ বিভাগটির স্টাফরা ওই কক্ষের তালা ভাঙ্তে আসলে আমি আমাদের পরিচালকের সাথে কথা বলে তারপর ভাঙ্গার অনুরোধ করি। এর মধ্যেই খন্দকার হাসান মাহমুদ শুনতে পেয়ে আমাকে চার তলা থেকে ফেলে দেওয়ার হুমকি দেন। পরে ইনস্টিটিউিটের পরিচালক ফোন দিলে তার কাছে বিষয়টি স্বীকার করেন।

খন্দকার হাসান মাহমুদ ‘চতুর্থ তলা থেকে ফেলে’ দেয়ার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, আমার বিভাগের সভাপতি আমাকে বলেছেন, স্টাফরা ওই কক্ষটি পরিস্কার করবে তো তারা ঠিকভাবে কাজ করছে কি না দেখার জন্য। কিন্তু আমাদের স্টাফরা রুম খুলতে গেলে সে বাধা দেয়। সে বাধা দেওয়ার কে। সে তো শিক্ষক না। আমি তাকে চার তলা থেকে ফেলে দেব বলেছি। তাই বলে কি ফেলে দেব নাকি। সে তো আমার বিভাগের ছাত্র ছিল। আমরা তো ছাত্রদের প্রতিদিনই বকাঝকা করি।

ইনস্টিটিউট অব রিমোট সেনসিংয়ের পরিচালক অধ্যাপক শেখ তৌহিদুল ইসলাম বলেন, উনি (মনির) আমাদের খন্ডকালীন শিক্ষক। আমার কাছে চিঠি আছে। আর উনি শিক্ষক হোন আর নাই হোন, ছাত্র হলেও তো কাউকে এভাবে হুমকি দেওয়া যায় না। এ বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে একাধিকবার ফোন দেওয়া হলেও কথা বলা সম্ভব হয়নি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,জীবননাশ,হুমকি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist