জাবি প্রতিনিধি

  ০৬ ফেব্রুয়ারি, ২০১৮

জাবিতে চারুকলা বিভাগের শিল্পকর্ম প্রদর্শনী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চারুকলা বিভাগে ‘প্রথম বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী ২০১৮’ শুরু হয়েছে। চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। এ উপলক্ষে মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনে প্রদর্শনীর উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন করেন।

এ সময় উপাচার্য বলেন, একটি সুস্থ প্রতিযোগিতা ছাড়া কিংবা নিজের কাজ উপস্থাপন করবার সুযোগ ছাড়া ভালো কাজ করতে জানবার সুযোগ হয় না। তাই আমি এ উদ্যোগকে স্বাগত জানাই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ নিয়ে আমি গর্বিত।

অনুষ্ঠানে চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক এম এম ময়েজউদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, দেশবরেণ্য শিল্পী শহীদ কবীর, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহাসহ চারুকলার শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এবারের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীতে শিক্ষার্থীদের শিল্পকর্ম থেকে দুটি ডিসিপ্লিনে দুটি নিরীক্ষাধর্মী শ্রেষ্ঠ পুরস্কার, তিনটি সম্মান স্মৃতি পুরস্কার, পাঁচটি মাধ্যম শ্রেষ্ঠ পুরস্কার মিলিয়ে মোট দশটি পুরস্কার প্রদান করা হয়। স্মৃতি পুরস্কারগুলো প্রথিতযশা শিল্পী কামরুল হাসান, শিল্পী শফিউদ্দীন আহমেদ ও শিল্পী এস এম সুলতানের স্মৃতিতে দেয়া হয়। প্রদর্শনীর উদ্বোধনের পরে উপাচার্য পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে স্মারক ও সনদপত্র প্রদান করেন। পুরস্কারপ্রাপ্তরা হলেন—অমিয় রায়, মিল্টন সরকার, রাফাত আহমেদ বাঁধন, ফারিহা ইসলাম, মঞ্জুরুল ইসলাম, জান্নাতী খাতুন সাথী, জহিরুল ইসলাম, জান্নাতুল তামান্না লিজা, অনিন্দিতা হাবিব ও তাহমিনা প্রধান।

পুরস্কার বিতরণী শেষে জাবির চারুকলা বিভাগের জয়নুল ড্রইং স্টুডিওটি উদ্বোধন করা হয়। স্টুডিওটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। প্রতিষ্ঠার পর বিভাগটি প্রথম এ ধরণের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে। এই প্রদর্শনীতে ৭৪ জন শিক্ষার্থীর এবং সাতজন শিক্ষকের শিল্পকর্ম মিলিয়ে শতাধিক শিল্পকর্ম স্থান পাচ্ছে। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিল্পকর্ম প্রদর্শনী,জাবি,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist