গাজীপুর প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০১৯

ছিনতাইয়ের পর চলন্ত ট্রেন থেকে ২ জনকে নিক্ষেপ

গাজীপুরে ৬ দিন আগে দুই ব্যক্তির কাছ থেকে টাকা ও মোবাইল ছিনতাইয়ের পর তাদের চলন্ত ট্রেনে থেকে ফেলে দেওয়া হয় বলে এ ঘটনায় গ্রেফতারকৃতদের মধ্যে ৩ জন আদালতে জবানবন্দি দিয়েছেন।

ঢাকা রেলওয়ে পুলিশের এসপি মোহাম্মদ মহিউল ইসলাম জানান, গত ২৩ এপ্রিলের এ ঘটনায় রবিন, নয়ন ও মোশারফ ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোমবার জবানবন্দি দেন। আর রিংকনকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

কমলাপুর রেলওয়ে থানার এসআই মো. মিজানুর রহমান জানান, জয়দেবপুর জংশন পুলিশ গত ২৩ এপ্রিল রাতে ও ২৪ এপ্রিল সকালে গাজীপুর মহানগরের ধীরাশ্রম রেলওয়ে স্টেশনের পাশ থেকে রিকশাচালক সাইফুল মোল্লা (৩৮) ও নিরাপত্তাকর্মী হারুন মিয়ার (৩০) লাশ উদ্ধার করে।

সাইফুল পাবনার চাটমোহার থানার শিবপুর এলাকার মো. হাসানের ছেলে এবং হারুন টাঙ্গাইলের ঘাটাইল থানার আনহলা গ্রামের লেবু সরকারের ছেলে। এ ঘটনায় সাইফুলের বড় ভাই মো. মফিজুল বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ২৮ এপ্রিল কমলাপুর থানায় মামলা করেন।

এসআই বলেন, মামলার তদন্ত চলাকালে রোববার সন্দেহভাজন হিসেবে পুলিশ মোশারফকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। পরে তার দেওয়া তথ্যে গাজীপুর ও টঙ্গীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাকিদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, মানিকগঞ্জের হাররামপুর থানার দুচরিয়া এলাকার কাশেম মিয়ার ছেলে মো. মোশারফ হোসেন (২৫), কিশোরগঞ্জের হোসেনপুর থানার গোবিন্দপুর এলাকার কাঞ্চন আকন্দের ছেলে মো. রিংকন আকন্দ ওরফে রানা আকন্দ (২৮), গাজীপুরের টঙ্গী পূর্ব থানার বৌবাজার এলাকার জুয়েল মিয়ার ছেলে মো. রবিন (১৮), কিশোরগঞ্জের বাজিতপুর থানার ভান্ড দুলাল মিয়ার বাড়ি এলাকার মো. ওমরাহানের ছেলে মো. নয়ন মিয়া (২০।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, গত ২৩ এপ্রিল রাত ৯টার দিকে বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে খুলনাগামী চিত্রা এক্সপ্রেসের পেছনের বগির ছাদে ওঠেন তারা। ট্রেনটি টঙ্গী স্টেশন পার হওয়ার পর তারা পাশের বগির ছাদের ওপর চারজন যাত্রী দেখে সেখানে যায় এবং তাদের নাম-ঠিকানা জিজ্ঞাসা করে। এক পর্যায়ে শাহিন ও সাগর কাছে থাকা ছুরি দেখিয়ে যার কাছে যা আছে তা দিতে বলে। এ সময় দুই যাত্রী দৌড়ে অন্য বগির ছাদে চলে যান।

পরে সাইফুল ও হারুনকে জিম্মি করে মোবাইল ও টাকা-পয়সা দিতে বলা হয়; তারা রাজি না হওয়ায় তাদের মারধর করা হয়। শাহিন, সাগর ওই দুজনের কাছে থেকে টাকা পয়সা হাতিয়ে নিয়ে ধাক্কা মেরে চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে দেয়।

পরে তারা জয়দেবপুর রেলওয়ে স্টেশনে নেমে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনে করে আবার ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ফিরে আসে বলে জানান এসআই। তিনি বলেন, এ ঘটনায় জাড়িত বাকিরা পলাতক রয়েছে; তাদের গ্রেফতার করতে অভিযান চালানো হচ্ছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজীপুর,ছিনতাই,ট্রেন থেকে নিক্ষেপ,চলন্ত ট্রেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close