reporterঅনলাইন ডেস্ক
  ০৬ এপ্রিল, ২০১৮

প্রশ্ন ফাঁসের নামে টাকা আদায়, গ্রেফতার ১

এইচএসসি পরীক্ষার প্রশ্ন দেওয়ার কথা বলে টাকা আদায় করার অভিযোগে নরসিংদীতে এক তরুণকে আটক করেছে পুলিশ। তার নাম সোহেল পারভেজ রিমন। তবে তিনি কাউকে প্রশ্ন দিতে পারেননি। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে জেলার শিবপুর উপজেলার জাঙ্গালিয়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে বেলা ১১টার দিকে নিজ কার্যালয়ে ব্রিফিং করে বিস্তারিত জানান নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন।

গোয়েন্দারা জানান, প্রশ্নপত্র ফাঁসের তথ্য পেয়ে পারভেজকে অনুসরণ করেন তারা। আর মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে শিবপুরের জাঙ্গালিয়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করে ডিবি। চলমান এইচএসসি পরীক্ষায় এখনো প্রশ্ন ফাঁসের অভিযোগ আসেনি। তবে পারভেজ পরীক্ষা হয়ে যাওয়ার পর তার ফেসবুকের টাইমলাইনে সময় পরিবর্তন করে প্রশ্ন আপলোড করে পরবর্তী পরীক্ষার জন্য প্রশ্ন দেবেন বলে টাকা আদায় করেছিলেন।

ব্রিফিংয়ে নরসিংদীর পুলিশ সুপার জানান, পারভেজ তার মোবাইল নম্বর ০১৮৬৫৭৫১৯৬৫ ব্যবহার করে Ruhul Ahmed নাম ব্যবহার করে একটি আইডি খুলেন। সেই আইডি থেকে HSC and Alim question Out 2018 এবং HSC & ALIM 100% Real Question Out 2018 bd নামে ফেসবুক পেজ খোলেন। এরপর প্রশ্নপত্র ফাঁস হয়েছে বা এই মাত্র প্রশ্ন আসল বলে স্ট্যাটাস দিয়ে হোয়াটস অ্যাপ নম্বর ০১৯২৩৭৫৯৫২৮ ও তার ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরটা দিয়ে দেন পারভেজ। আর ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে এভাবে টাকা হাতিয়ে নিতে থাকেন পারভেজ। কিন্তু প্রশ্ন তিনি আর দিতে পারেননি।

এই তথ্য পেয়ে নরসিংদী গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক রূপন কুমার পারভেজকে অনুসরণ করে গ্রেফতার করেন। পুলিশের উপপরিদর্শক রুপম কুমার সরকার বলেন, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে পারভেজ তিনটি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কথা বলে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রশ্ন ফাঁস,এইচএসসি পরীক্ষা,নরসিংদী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist