ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

  ১২ সেপ্টেম্বর, ২০১৮

দিনাজপুরে সপ্তাহব্যাপী শাহজাহান শাহ্ স্মরণে নাট্যোৎসব সমাপ্ত

দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান নবরূপী আয়োজিত জাতীয় নাট্যকার, নির্দেশক, অভিনয় শিল্পী, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নবরূপীর চার যুগেরও বেশী সময়ের সাধারণ সম্পাদক শাহজাহান শাহ্ স্মরণে সপ্তাহব্যাপী নাট্যোৎসব- ২০১৮ সমাপ্ত হয়েছে।

নবরূপীর সভাপতি আব্দুস সামাদ এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন নাট্যোৎসব উপ-কমিটির আহবায়ক রনজিৎ কুমার সিংহ।

অনুষ্ঠান নবরূপীর পক্ষে নাট্যোৎসব নিয়ে অনুভূতি ব্যক্ত করেন শামীম রাজা, আমাদের থিয়েটারের তারিকুজ্জামান তারেক, শিল্পনাট, শিল্পকলা একাডেমীর সম্বিত সাহ, বৈকালী নাট্য গোষ্ঠীর সাধারণ সম্পাদক কাশী কুমার দাস ঝন্টু, নাট্য সমিতির সুলতান কামাল উদ্দিন বাচ্চু, ভৈরবীর পক্ষে সভাপতি ড. টিটো রেদওয়ান।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন মরহুম শাহজাহান শাহ্’র সহধর্মিনী সুরাইয়া বেগম ও তার মেয়ে সিফাত-ই-জামান শিউ। শুভেচ্ছা বক্তব্য রাখেন নবরূপীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু তালেব মনু।

বক্তারা বলেন, নাট্যচর্চার মধ্যে শাহজাহান শাহ্ আমাদের মাঝে বেঁচে থাকবেন। তাকে স্মরণ রাখার জন্য নবরূপী প্রতি বছর এধরনের নাট্যোৎসবের আয়োজন করলে প্রজন্ম নাট্য কর্মী-শিল্পীরা নাট্যচর্চায় এগিয়ে আসতে উৎসাহিত বোধ করবে।

সভা শেষে মরহুম শাহজাহান শাহ্ সহধর্মিনী ও তার মেয়ে নবরূপীর সভাপতি আব্দুস সামাদের হাতে শাহজাহান শাহ’র দুটি বাধাই করা ছবি নবরূপী কার্যালয়ে সংরক্ষন করার জন্য তুলে দেন।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফুলবাড়ী,শাহজাহান শাহ্,নাট্যোৎসব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close