চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

  ১০ মার্চ, ২০২৪

চৌদ্দগ্রামে এসএসসি পরীক্ষা

প্রশ্নপত্র ও সমাধান ফোনে, স্কুলের পিয়নসহ গ্রেপ্তার ২

ছবি: প্রতিদিনের সংবাদ

কুমিল্লার চৌদ্দগ্রামে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ও তার সমাধান মোবাইল ফোনে সংরক্ষণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে শহীদুল্লাহ একটি স্কুলের অফিস সহকারী ও আমিনুল ইসলাম পল্লী বিদ্যুতের নিরাপত্তা রক্ষীর কাজ করেন।

রবিবার (১০ মার্চ) সকালে উপজেলার উজিরপুর ইউনিয়নের মিয়াবাজার লতিফুন্নেছা উচ্চবিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে এই ঘটনা ঘটে। এর আগে তাদের আটকের পর পুলিশে সোপর্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তথ্যটি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান।

ইউএনও জেপি দেওয়ান জানান, রবিবার সকাল সোয়া ১০টার দিকে উপজেলার মিয়াবাজার লতিফুন্নেছা উচ্চবিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান তিনি। এ সময় চলা পরীক্ষার প্রশ্নপত্র ও সমাধান ওই বিদ্যালয়ের অফিস সহকারী শহিদুল্লাহর সঙ্গে থাকা মোবাইল ফোনে পাওয়া যায়। তিনি ফোন হোয়াটসঅ্যাপ ব্যবহার করে একই এলাকার পল্লী বিদ্যুতের নিরাপত্তা রক্ষী আমিনুল ইসলামের কাছে প্রেরণ করেন। পরে আমিনুল ইসলামকে ডেকে এনে জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা ও প্রমাণ পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে দুজনকেই আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে।

জানতে চাইলে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ত্রিনাথ সাহা বলেন, ‘প্রশ্নপত্র ও উত্তরপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রবিবার সকালে এক স্কুলপিয়নসহ দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন ইউএনও। এ ঘটনায় থানায় পাবলিক পরীক্ষা আইনে নিয়মিত মামলা হয়েছে। পরে দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা,চৌদ্দগ্রাম
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close