প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৬ মার্চ, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

আলোচনা সভা

গাইবান্ধা প্রতিনিধি

পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ নিরবিচ্ছিন্ন করা, বাজার পরিস্থিতি, নিরাপদ খাদ্য এবং মূল্য স্থিতিশীল রাখার নিমিত্তে গাইবান্ধায় এক আলোচনা সভা হয়েছে। বুধবার (৬ মার্চ) জেলা প্রশাসন ও কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) জেলা শাখার যৌথ উদ্যোগে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে এ আলোচনা সভা হয়। সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মশিউর রহমান। এ ছাড়া সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা) দেওয়ান মওদুদ আহমেদসহ অন্যরা।

সম্পাদক নির্বাচিত

ঝিনাইদহ প্রতিনিধি

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম (বিইউপিএফ) এর কেন্দ্রীয় কমিটির ‘কার্য নির্বাহী সদস্য’ ও ঝিনাইদহ জেলা কমিটির ‘সাধারণ সম্পাদক’ মনোনিত হয়েছেন ঝিনাইদহ সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। বুধবার (৬ মার্চ) বিইউপিএফের কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এ এম জাকারিয়া আলম ও যুগ্ম সাধারণ সম্পাদক আকতার বানু লিপি সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। তিনি নির্বাচিত হওয়ায় নানা শ্রেণি-পেশার মানুষ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

জরিমানা

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে সার বিক্রির অভিযোগে এক সার ব্যবসায়ীর ৫০ হাজার টাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও সংরক্ষণের অভিযোগে এক ফাস্ট ফুড দোকান মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক সজল আহম্মেদ শহরের মেসার্স আশাবুল হক ও মেসার্স ক্যাফে গার্ডেন নামক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

মতবিনিময় সভা

শাহরাস্তি প্রতিনিধি

চাঁদপুরের শাহরাস্তিতে আইনশৃঙ্খলা বিষয়ক বাজার কমিটি ও ব্যবসায়ীদের সঙ্গে থানার ওসি আলমগীর হোসেনের মতবিনিময় সভা হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় বাজার কমিটির আয়োজনে খিলা বাজারে এ সভা হয়। বাজার কমিটির সভাপতি আবু নাছের মোগলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন শাহরাস্তি থানার ওসি আলমগীর হোসেন। বাজার কমিটির সাধারণ সম্পাদক মাহবুব আলমের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন খিলা পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত কুমার সরকার, ব্যবসায়ীদের মধ্যে বক্তব্য দেন নূর হোসেন রাজু।

ক্রীড়া প্রতিযোগিতা

বকশীগঞ্জ প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জের রহিমা সালাম স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী হয়েছে। বুধবার রহিমা সালাম স্কুল অ্যান্ড কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু তাহের। এতে উদ্বোধক ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা রবিউল ইসলাম। কলেজের অধ্যক্ষ প্রফেসর হাসান বিন রফিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. দিদারুল ইসলাম।

গ্রেপ্তার ৪

উল্লাপাড়া প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চোরাই বিভিন্ন মালামাল ও খান এন্টারপ্রাইজের একটি ট্রাক জব্দসহ চারজনকে গ্রেপ্তার করেছে মডেল থানা-পুলিশ। উল্লাপাড়ার আর এস এলাকায় মঙ্গলবার বিকেলে পাবনা থেকে ঢাকাগামী ট্রাকটি ও মালামালজব্দসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ। এ সময় ট্রাকসহ প্রায় ১০ লাখ টাকার চোরাই মালামাল উদ্ধার ও জব্দ করা হয়। বুধবার সকালে উল্লাপাড়া মডেল থানার ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close