মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

  ০৬ মার্চ, ২০২৪

মাধবপুরে অভিযোগ

সিন্ডিকেটের কবলে বাজার অভিযানেও মেলেনি প্রতিকার

ছবি: প্রতিদিনের সংবাদ

হবিগঞ্জের মাধবপুরে প্রধান সবজি বাজার সিন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে বলে অভিযোগ স্থানীয় ব্যবসায়ীদের। উপজেলা প্রশাসনের অভিযানের পর থেকে প্রভাবশালী সিন্ডিকেট বাজারে কোনো ব্যবসায়ীকে বসতে দিচ্ছে না বলেও অভিযোগ তাদের। এতে বিপাকে পড়েছে মাধবপুর পৌর শহরের ব্যবসায়ী ও সাধারণ মানুষ।

জানা যায়, রাস্তার ওপর সবজির দোকান বসিয়ে ওই সিন্ডিকেট প্রতিটি দোকান থেকে প্রতিদিন ৫০০ থেকে ৮০০ টাকা ভাড়া আদায় করছে। গত ১ মার্চ মাধবপুর বাজারের একটি মার্কেটে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতির পর রাস্তা দখল করে সবজি বাজার বসানো ও সিন্ডিকেটের ভাড়া আদায়ের বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম ফয়সাল সবজি বাজারে অভিযান চালিয়ে রাস্তার ওপরের সব দোকান উচ্ছেদ করেন। এর পর থেকে ওই সিন্ডিকেট মাধবপুর বাজারে কোন সবজি ব্যবসায়ীকে বসতে দিচ্ছে না বলেও ব্যবসায়ীদের অভিযোগ। এতে বিপাকে পড়েছে মাধবপুর পৌর শহরের ব্যবসায়ী ও সাধারণ মানুষ।


  • প্রতিটি দোকান থেকে প্রতিদিন ৫০০-৮০০ টাকা ভাড়া আদায় সিন্ডিকেটের
  • ব্যক্তির নামে কোন প্লট বরাদ্দ দেওয়া হবে না বলে আশ্বস্ত করেন ইউএনও

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সবজি ব্যবসায়ী জানান, যারা রাস্তায় দোকান বসিয়ে ভাড়া আদায় করতো তারা সাধারণ সবজি ব্যবসায়ীদের উপজেলা প্রশাসনের দেওয়া জায়গায় বসতে দিচ্ছে না। তারা কৌশলে ওই জায়গায় নিজেদের নামে প্লট নিয়ে ভাড়া দিতে চায়।

ইউএনও এ কে এম ফয়সাল এ বিষয়ে জানান, আমরা সবজি ব্যবসায়ীদের জন্য জায়গা ঠিক করে দিয়েছি। তবে কোন ব্যক্তির নামে কোন প্লট বরাদ্দ দেওয়া হবে না। সবজি বাজার সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রয়োজনে মাইকিং করে সবাইকে বিষয়টি জানিয়ে দেওয়া হবে। কেউ যদি সিন্ডিকেট করে দখল নিয়ে কোন দোকান ভাড়া দিতে চায় তাহলে বিষয়টি জানানোর জন্য সবাইকে অনুরোধ করেন ইউএনও।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হবিগঞ্জ,মাধবপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close