আশরাফুল আলম, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

  ০৬ মার্চ, ২০২৪

সোনারগাঁয় পিরোজপুর ইউপিতে উপ-নির্বাচন

দাদা-চাচার ওয়ার্ডে ইউপি সদস্য প্রার্থী কায়সার রাজু

 পিরোজপুর ইউপির ৩ নম্বর ওয়ার্ডে উপনির্বাচনে তালা প্রতীকে সদস্য পদপ্রার্থী কায়সার আহাম্মেদ রাজুর প্রচার। ছবি: প্রতিদিনের সংবাদ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৩ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচনে দাদা ও চাচার পর প্রার্থী হয়েছেন কায়সার আহাম্মেদ রাজু। আগামী শনিবার (৯ মার্চ) অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন ‘তালা’ প্রতীকে। এর একমাত্র প্রতিদ্বন্দ্বী আব্দুল আজিজ সরকার প্রার্থী হয়েছেন মোরগ প্রতীক নিয়ে।

উপজেলার পিরোজপুর ইউপি ৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত তিনটি গ্রামের মধ্যে আছে দুধঘাটা, কোরবানপুর ও চাঁন্দেরচক। এসব গ্রামের বাসিন্দাদের সঙ্গে কথা বলে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তুলনায় প্রচার ও জনমতে তালা প্রতীকের কায়সার আহাম্মেদ রাজুর এগিয়ে থাকার আভাস পাওয়া গেছে।

সোনারগাঁ নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন, উপজেলার পিরোজপুর ইউপির ৩ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে দুটি কেন্দ্র ভোট গ্রহন করা হবে। ভোটের দিন দুটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনীর সদস্যর পাশাপাশি দুজন ম্যাজিস্ট্রেট থাকবেন।

জানা গেছে, কায়সার আহাম্মেদ রাজুর দাদা ও সাবেক ইউপি সদস্য প্রয়াত এছেক আলী ভূইয়া এর আগে ৩ নম্বর ওয়ার্ডে সুনামের সঙ্গে টানা ২৭ বছর ইউপি সদস্য ছিলেন। তিনি সুনামের সঙ্গে ন্যায় বিচার ও উন্নয়ণমূলক কর্মকাণ্ডের পাশাপাশি জনসেবায় নিজেকে উৎসর্গ করেছেন। এর ধারাবাহিকতায় তার ছেলে মজিবুর রহমান ভূইয়া টানা তিনবার ইউপি সদস্য নির্বাচিত হয়ে বাবার সুনাম উজ্জ্বল করেন। তবে ২০২৩ সালে ভারতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর পর ৩ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য পদ শূন্য হয়। ওই পদে এবার প্রার্থী হয়েছেন মজিবুর রহমানের বড় ভাই মো. ফজর আলী ভুইয়ার ছেলে কায়সার আহাম্মেদ রাজু।

কোরবানপুর গ্রামের প্রবীণ ভোটার মো. আবুল কালাম (৫৫) জানান, এছেক আলী ভূইয়া ও মজিবুর রহমান ভূইয়া পরিবারের সদস্য কায়সার আহাম্মেদ বিনয়ী, পরোপকারী ব্যক্তি হিসেবেই পরিচিত। প্রয়াত দুই ইউপি সদস্যের উত্তরসুরী হিসেবে তার ৩ নম্বর ওয়ার্ডের ভোটারসহ সাধারণ মানুষের সমর্থন রয়েছে।

নাম প্রকাশের অনিচ্ছুক দুধঘাটা এলাকার এক নারী (৪০) ভোটার বলেন, সময় অনুযায়ি রাজনীতিতে যুবক সমাজে নেতৃত্ব প্রয়োজন। একজন যুবক জনপ্রতিনিধি হলে তিনি দীর্ঘদিন নেতৃত্ব দিতে পারেন। কায়সার আহাম্মেদ রাজুকে ভালো মানুষ হিসেবেই জানি। দাদা-চাচার মতো তিনিও জনপ্রতিনিধি হলে এলাকায় নতুন করে উন্নয়ণমূলক কাজের পাশাপাশি নানা সমস্যায় পাশে পাওয়া যাবে। তার প্রতি নারী ভোটারদেরও আস্থা আছে।

ইউপি সদস্য প্রার্থী কায়সার আহাম্মেদ রাজু বলেন, ‘৩ নম্বর ওয়ার্ডবাসীর দোয়া ও সমর্থন নিয়ে উপনির্বাচনে প্রার্থী হয়েছি। এলাকাবাসীর ভোটে যদি বিজয়ী হতে পারি, তাহলে আমার চাচা প্রয়াত ইউপি সদস্য মজিবুর রহমান ভূইয়ার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করব। মাদকমুক্ত সুন্দর সমাজ গঠনের পাশাপাশি ন্যায় বিচার প্রতিষ্ঠা করব। আমি ৩ নম্বর ওয়ার্ডবাসীর সেবক হতে চাই। ভোটের মাঠে প্রচার প্রচারনায় মানুষের যে সমর্থন পাচ্ছি, ইনসাল্লাহ আমি বিজয়ী হব।’

সোনারগাঁ নির্বাচন কর্মকর্তা শাহিনা ইসলাম চৌধুরী বলেন, ‘পিরোজপুর ইউপির ৩ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে মানুষ যাতে সুন্দর পরিবেশে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে, তার সব রকম ব্যবস্থা সুনিশ্চিত করা হবে। কোনো প্রার্থীর কর্মীসমর্থক যদি আইনশৃঙখলার ব্যত্যয় ঘটায়, তাহলে কাউকে ছাড় দেওয়া হবে না।’ শতভাগ সুষ্ঠ নির্বাচনের প্রতিশ্রুতি ব্যক্ত করে তিনি বলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নারায়ণগঞ্জ,সোনারগাঁ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close