আলী আজীম, মোংলা (বাগেরহাট)

  ০৫ মার্চ, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

মোংলায় চেয়ারম্যান পদে আলোচনায় ৩ প্রার্থী

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচনের ডামাঢোল বাজতে শুরু করেছে। আসন্ন পবিত্র রমজান ও ঈদুল ফিতরের পর পরই প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করার ইঙ্গিত দিয়েছে নির্বাচন কমিশন। সেই সুবাধে মোংলা উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে মাঠে নেমেছেন রাজনৈতিক নেতারা।

তারা এলাকায় ঘুরে ভোটারদের সমর্থন ও দোয়া চাচ্ছেন। জনসমর্থন আদায়ে প্রার্থীরা বিভিন্ন সামাজিক, পারিবারিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে সাধারণ ভোটারদের দৃষ্টি আকর্ষণের জোর চেষ্টা চালাচ্ছেন।

ইতোমধ্যেই চেয়ারম্যান পদে ৩ জন সম্ভাব্য প্রার্থীর নাম মুখে মুখে শোনা যাচ্ছে। আবার অনেকেই প্রার্থী হওয়ার কথা ঘোষণা দিয়ে দীর্ঘদিন ধরে নিরবে প্রচার কাজ চালিয়ে যাচ্ছেন নির্বাচনী মাঠে। উপজেলা পরিষদ নির্বাচন দলীয় প্রতীক তুলে নেয়ায় চেয়ারম্যান পদে প্রার্থীর সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা দেখছেন স্থানীয়রা। তবে আওয়ামী লীগ ছাড়া এখন পর্যন্ত বিএনপি, জাতীয় পার্টী বা জামাত সমর্থিত কোন প্রার্থীর নাম শোনা যাচ্ছে না। চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার যাদের নাম সম্ভাব্য তালিকায় রয়েছে তারা সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ও পদ-পদবিধারী। তারা নেতৃত্বাধিন আওয়ামী লীগের সক্রিয় কর্মী।

এখন পর্যন্ত সম্ভাব্য প্রার্থী তালিকায় যাদের নাম লোকমুখে শোনা যাচ্ছে তাদের মধ্যে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সিনিয়র সহ-সহপাতি আবু তাহের হাওলাদার, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন। তারা সকলে স্থানীয় বাসিন্দা।

দু-একজন ছাড়া অন্যান্য সম্ভাব্য প্রার্থীরা এখনো খোলস ছেড়ে বেরিয়ে আসতে চাচ্ছেন না। তারা পরিবেশ-পরিস্থিতি পর্যক্ষেণ করে প্রার্থী হওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার কথা শোনা যাচ্ছে জোরালোভাবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তাদের প্রার্থী হওয়ার বিষয়টি প্রচার করতে দেখা গেছে। তাদের কর্মীÍসমর্থকরা দীর্ঘদিন ধরেই বিষয়টি নির্বাচনী মাঠে প্রচার করে যাচ্ছে। এদিকে, সম্ভাব্য প্রার্থী হিসেবে মাঠ চুষে বেড়াচ্ছেন উপজেলা আ'লীগের সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন। ইতোমধ্যে তাদের ব্যনার-ফ্যাস্টুন দিয়েছেন ছেয়ে গেছে বিভিন্ন এলাকায়। উঠোন বৈঠকও চলছে তাদের।

প্রসঙ্গত, ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত মোংলা উপজেলায় নারী ও পুরুষ মিলে বর্তমান মোট ভোটার রয়েছেন ১ লাখ ২০ হাজার ৮শত ৮৪ জন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট,মোংলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close