সাজিদুল ইসলাম শোভন, কালিয়া (নড়াইল)

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

কালিয়ায় ঘের দখল কেন্দ্র করে কৃষককে কুপিয়ে হত্যা

ছবি: সংগৃহীত

নড়াইলের কালিয়ায় মাছের ঘের দখল কেন্দ্র করে ইসরাফিল মোল্যা (৫০) নামের এক কৃষককে প্রতিপক্ষ দেশীয় ধারলো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চাঁচুড়ী ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে। হত্যার শিকার ইসরাফিল মোল্যা ওই গ্রামের মৃত হক মিয়ার ছেলে। তার মৃত্যুর ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার চাঁচুড়ী ইউনিয়নের চাঁচুড়ী বিলের একটি মাছের ঘেরের দখল নেওয়া কেন্দ্র করে এক বছর ধরে কৃষ্ণপুর গ্রামের গোলাম মস্তফা ওরফে নফু মোল্যা ও শিবলী নোমান প্রিন্স ফকিরের লোকজনের মধ্যে লোকজনের মধ্যে বিরোধ চলছিল। এনিয়ে একাধিক হামলা-পাল্টাহামলা ঘটেছে। এছাড়া উভয় পক্ষের মধ্যে অন্তত ৪টি মামলা চলমান।


  • ইসরাফিলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পরই প্রিন্স ফকির ও তার সমর্থকরা গ্রাম ছেড়ে গা-ঢাকা দিয়েছে

স্থানীয় বাসিন্দারা জানান, নফু মোল্যার দখলে থাকা মাছের ঘেরটি রবিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রিন্স ফকিরের নেতৃত্বে দেশীয় অস্ত্র সজ্জিত ২৫-৩০ জন লোক কোনো বাধা ছাড়াই দখল করে নেয়। পরে তারা ফিরে আসার পথে নফু মোল্যার সমর্থক কৃষক ইসরাফিলকে রাস্তার ওপর পেয়ে কুপিয়ে গুরুতর আহত করে। এ সময় ইসরাফিলের স্বজনরা মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে তাকে নড়াইল আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে ইসরাফিলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পরই প্রিন্স ফকির ও তার সমর্থকরা গ্রাম ছেড়ে গা-ঢাকা দিয়েছে। এ ঘটনায় কৃষ্ণপুর গ্রামসহ আশপাশের এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম উদ্দিন বলেন, ‘ময়নাতদন্তের জন্য কৃষক ইসরাফিলের মরদেহ নড়াইল সদর হাসপাতালের মর্গে রয়েছে। হত্যায় জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত আছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কৃষ্ণপুর গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নড়াইল,কালিয়া,হত্যা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close