নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০২৪

নন্দীগ্রামে শতাধিক স্পটে ইয়াবা কারবার, জুয়া 

ছবি: প্রতিদিনের সংবাদ

বগুড়ার নন্দীগ্রামে মাদকের ভয়াবহ আগ্রাসনে চুরি, চাঁদাবাজিসহ নানা অপরাধে জড়াচ্ছে কিশোর ও যুবকরা। উপজেলার শতাধিক স্পটে চলে মাদকের কারবার। এরমধ্যে পৌর এলাকায় রয়েছে প্রায় অর্ধশতাধিক স্পট।

সূত্র জানায়, আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে কৌশলী কারবারিরা শুধু পরিচিত ব্যক্তির কাছেই মাদক বিক্রি করে। সড়কের পাশে এবং বাজারে মাদকসেবীদের হাতে ৫ মিনিটের মধ্যেই মাদক পৌঁছে দেওয়া হয়। এ কাজের জন্য শিক্ষার্থী এবং শিক্ষা থেকে ঝরেপড়া কিশোর মাদকের আগ্রাসনে থাকায় তাদের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন অভিভাবকরা।

সিন্ডিকেট গড়ে তোলা ইয়াবা কারবারিরা পুলিশের চোখ ফাঁকি দেওয়ার জন্য দলীয় সাইনবোর্ড কাজে লাগাচ্ছে বলে সূত্র নিশ্চিত করেছে। ছায়া তদন্ত করলেই থলের বিড়াল বেরিয়ে আসবে বলে মন্তব্য করছেন সচেতন নাগরিকেরা।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) জানান, অনেকেই নজরদারিতে রয়েছে। ২০২৩ সালে ১২ মাসে থানায় ১০১টি মাদক সংক্রান্ত এবং ১৫টি চুরির মামলা হয়েছে। শীর্ষ মাদক কারবারি আইনের আওতায় এলেও তারা জামিনে কারামুক্ত হয়ে এলাকায় ফিরে আবারো কৌশলে মাদকের ব্যবসা শুরু করেছে।

মাদকসেবীদের সঙ্গে কথা বলে জানা যায়, রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় থাকলে মাদকের টাকার জন্য ভাবতে হয় না। পৌর এলাকায় অন্তত ২০ জন ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত।

কৈগাড়ী মোড়, বাসস্ট্যান্ড, পুরাতন বাজার, হিন্দুপাড়া, পূর্বপাড়া, রহমাননগর, কচুগাড়ী, মাঝগ্রাম, নামুইট, ওমরপুর, গুন্দইল, বৈলগ্রাম ও কালিকাপুর, সিমলা বাজার, মির্জাপুর দামগাড়া, ভাগবজর, মনিনাগ, রামকৃষ্ণপুর চৌদিঘী, পন্ডিতপুকুর, কুন্দারহাট, ভাটগ্রাম, নিনগ্রাম, রুপিহার, খেংশহর, সিংজানী, কামুল্যা, আইলপুনিয়া, কাথম, তেঘরি, ভদ্রদীঘি, কহুলী, বুড়ইল, দাসগ্রাম, বীরপলী, বাংলা বাজার, মুরাদপুর, পেংহাজারকি, ধুন্দার বাজার, হাঁটুয়া, রণবাঘা, ভাদুম, ডেরাহার, গুছইন, বিজরুল, বর্ষণ, চাকলমা, কল্যাণনগর, হাটকড়ই, দামরুল, গুলিয়া, ত্রিমহনী, চৌমহনীসহ অন্তত ৯০টি স্পটে মাদকের কারবার চলে।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমগীর হোসাইন আজম বলেন, মাদক ও জুয়ার সঙ্গে কোনো আপোষ নেই। সিন্ডিকেটের নেপথ্যে যেই থাকুক, রাজনৈতিক নেতা হলেও ছাড় দেওয়া হবে না।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,নন্দীগ্রাম,মাদক,জুয়া,গ্রেপ্তার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close