বান্দরবান প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০২৪

পর্যটকরা যেতে পারবে রোয়াংছড়ি’র দেবতাখুম

রোয়াংছড়ি উপজেলায় অবস্থিত অন্যতম পর্যটন কেন্দ্র দেবতাখুম। ছবি : প্রতিদিনের সংবাদ

দীর্ঘ পনেরো মাস পর খুলে দেওয়া হলো বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলায় অবস্থিত অন্যতম পর্যটন কেন্দ্র দেবতাখুম। বুধবার (১৭ জানুয়ারি) বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন স্বাক্ষরিত এক গনবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গেলো ১৪ জুলাই ২০২৩ মূলে জারীকৃত গণবিজ্ঞজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর, বান্দরবান রিজিয়ন, বান্দরবান সেনানিবাসের ১৭ জানুয়ারি ২০২৪ তারিখের ১৪০/৫৯/জিএস (ইন্ট) পত্রের আলোকে রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটন এলাকায় পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ২২ জানুয়ারি ২০২৪ তারিখ হতে এতদ্বারা প্রত্যাহার করা হলো।

এবিষয়ে রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন বলেন, ২২ জানুয়ারি হতে পর্যটকরা দেবতাখুম ভ্রমন করতে পারবে। তিনি জানান, আগামী ২১ জানুয়ারি পর্যটক ভ্রমণ সংক্রান্ত উপজেলা প্রশাসনের একটা মিটিং ও করা হবে। যেখানে পর্যটক ভ্রমণের বিষয়ে দিকনির্দেশনা নির্ধারণ করা হবে। তবে গনবিজ্ঞপ্তিতে পর্যটকদের দুর্গম এলাকায় ভ্রমণের ক্ষেত্রে উপজেলা প্রশাসন হতে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য প্রদান করতে হবে বলে জানানো হয়। এর মধ্য দিয়ে জেলার ৭টি উপজেলার প্রায় সবগুলো পর্যটন কেন্দ্রই উন্মুক্ত হলো ভ্রমণ পিপাষু পর্যটকদের জন্য।

প্রসঙ্গত সম্প্রতি বান্দরবানের দুর্গম এলাকাগুলোতে সন্ত্রাসীদের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ২০২২ সালের অক্টোবর মাস থেকে সন্ত্রাসীদের নির্মূলে অভিযান শুরু করে যৌথবাহিনী। তাই পর্যটকদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে বান্দরবানের কয়েকটি উপজেলাতে পর্যটকদের ভ্রমণে কয়েক দফা নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দেবতাখুম,রোয়াংছড়ি,পর্যটক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close