reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জানুয়ারি, ২০২৪

তীব্র শীতে কুড়িগ্রামে স্কুল ছুটি ঘোষণা

ফাইল ছবি

কুড়িগ্রামের বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। হাড়কাঁপানো শীতে জবুথুবু অবস্থা। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। মাঘের শুরুতে ঘন কুয়াশার সঙ্গে এমন তীব্র শীতে স্কুল যাচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা। এমন অবস্থায় সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাঈদুল আরিফ।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন বলেন, আমরা জেলা প্রশাসককে বিষয়টি অবগত করেছি। জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে; যার ফলে প্রাথমিকের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। পরে ১০ ডিগ্রি তাপমাত্রা হলে অটোমেটিক স্কুল খুলে যাবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুল আরম জানান, আমরা মৃদু শৈত্যপ্রবাহের বিষয়টি অবগত হওয়ার পর ছুটি ঘোষণা করি। বিদ্যালয়গুলো পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

এ বিষয়ে কুড়িগ্রাম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শেখ মো. আব্দুল মান্নান জানান, আমার নির্দেশনা না পাওয়ায় যথারীতি বিদ্যালয়ের পাঠদান শুরু করেছিলাম। পরে দুপুর পৌনে ১টায় চিঠি পাওয়ার পর বন্ধ ঘোষণা করা হয়।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার সরকার জানান, আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। এ রকম তাপমাত্রা আরও দু’একদিন অব্যাহত থাকতে পারে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শৈত্যপ্রবাহ,শীত,ঠান্ডা,কুড়িগ্রাম,স্কুল ছুটি ঘোষণা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close