মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০২৪

নারী নেতৃত্ব নিয়ে আপত্তি

মোংলায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবি

ছবি: প্রতিদিনের সংবাদ

নারী নেতৃত্ব হারাম বলে বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে বাগেরহাটের মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইকরাম ইজারাদারের বিরুদ্ধে। একে রাষ্ট্র ও সংবিধানবিরোধী দাবি করে প্রতিবাদে মোংলা উপজেলা নারী সমাজের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ১১টায় পৌর মার্কেটের সামনে উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান কামরুন্নাহার হাইয়ের সভাপতিত্বে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। নারী সমাজকে অসম্মান করায় ওই ইউপি চেয়ারম্যানের অপসারণ ও বিচার দাবি করেছেন তারা।

এর আগে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ৭ জানুয়ারি সুন্দরবন ইউপি চেয়ারম্যান একরাম ইজারাদার তার ইউনিয়নে ঈগল প্রতীকের এক সভায় বলেন, ‘আমরা গজবের ভেতর নিমজ্জিত আছি। জনমনে কোনো স্বস্তি নেই, শান্তি নেই। তার কারণ, নারী নেতৃত্ব হারাম।’ পরে এই বক্তব্যের একটি ভিডিওফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

বৃহস্পতিবার মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান চেয়াম্যান ইকরাম ইজারাদার রাষ্ট্র ও সংবিধানবিরোধী বক্তব্য দিয়ে নারী সমাজকে অপমান ও কলুষিত করেছেন। তারা চেয়ারম্যানের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইকরাম ইজারাদারকে দ্রুত অপসারণ ও গ্রেপ্তারের দাবি জানান ।

মানববন্ধনে বক্তব্য দেন, সোনাইলতলা ইউপি চেয়ারম্যান নাজরিনা বেগম নারজিনা, মোংলা পোর্ট পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর জাহানারা হোসেন চানু, শিউলি আকন, জোহরা বেগম, মহিলা আওয়ামী লীগ নেত্রী রাহিলা খানম বেবীসহ নারী নেত্রীরা।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট,মোংলা,মানববন্ধন,ইউপি চেয়ারম্যান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close