ইউসুফ আলী সুমন, মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি

  ০১ জুন, ২০২৩

মহাদেবপুরে স্কুলছাত্রকে পিটিয়ে আহত করলেন সভাপতি

নওগাঁর মহাদেবপুর হাসপাতালে ভর্তি স্কুল সভাপতির লাঠিপিটার শিকার দশম শ্রেণির ছাত্র মারুফ হাসান। ছবি : প্রতিদিনের সংবাদ।

নওগাঁর মহাদেবপুরে মারুফ হাসান (১৫) নামে এক স্কুলছাত্রকে ইভটিজিংয়ের ‘অপবাদে’ লাঠি দিয়ে পিটিয়ে আহত করেছেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি। প্রধান শিক্ষক বলছেন, বিষয়টি তিনি জানেন না।

ওই ছাত্র উপজেলার জয়পুর ডাঙ্গাপাড়া গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে এবং জয়পুর ডাঙ্গাপাড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি মারুফ বৃহস্পতিবার (১ জুন) বিকালে সাংবাদিকদের জানায়, বুধবার সকালে ওই স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি হাসান আলী মারুফকে তার বাড়ি থেকে স্কুলে ডেকে নেন। সেখানে তাকে বাঁশের লাঠি দিয়ে বেদম পিটিয়ে মারাত্মক আহত করেন। তার দুই হাতে, পিঠে ও শরীরের বিভিন্ন স্থানে কালো দাগ পড়ে যায়। ওই শিক্ষার্থীর চিৎকারে তার বাবা জানতে পেরে স্কুলে ছুটে গিয়ে এর প্রতিবাদ জানান। এতে সভাপতি স্টিলের রড বের করে তার বাবাকেও পেটানোর হুমকি দেন।

তবে তার বিরুদ্ধে ইভটিজিংয়ের মিথ্যা অভিযোগ আনা হয়েছে বলে দাবি করেন মারুফ।

হাসপাতালে উপস্থিত আহত মারুফের বাবা জাহাঙ্গীর আলম জানান, কোন মেয়েকে তার ছেলে ইভটিজিং করেছে তা জানতে চাইলেও সভাপতি তা বলতে পারেননি, কিংবা ওই মেয়েকে হাজির করাতে পারেননি। ঘটনার পর এলাকার লোকজন ও অভিভাবকেরা বিক্ষুব্ধ হয়ে উঠে। কিন্তু সভাপতির লোকেরা তাদের হুমকি-ধমকি দিতে থাকে। এমনকি তারা আহত মারুফকে চিকিৎসার জন্য হাসপাতালে আনতেও বাধা দেয়। রাতে তার অবস্থার অবনতি ঘটলে পরদিন সকালে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

মোবাইলফোনে জানতে চাইলে বিদ্যালয়ের সভাপতি অভিযুক্ত হাসান স্কুলছাত্রকে লাঠি দিয়ে পেটানোর কথা স্বীকার করে বলেন, অপরাধীর বিচার তিনি নিজের হাতেই করেছেন। কোন মেয়েকে ইভটিজিং করেছে জানতে চাইলে তিনি বলেন, স্কুলের সব মেয়েকেই সে ইভটিজিং করেছে। তার মধ্যে তার ভাতিজিও রয়েছে। আইনগত ব্যবস্থা না নিয়ে তিনি কেন নিজেই আইন হাতে তুলে নিলেন জানতে চাইলে তিনি ঠিকই করেছেন বলেও সাংবাদিকদের জানান।

ওই স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, ঘটনার দিন তিনি স্কুলে উপস্থিত ছিলেন না তাই বিষয়টি জানেন না। তবে বিষয়টি মীমাংসার উদ্যোগ নিয়েও তা ব্যর্থ হয়েছে বলেও জানান তিনি।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা অভিযুক্ত সভাপতির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সভাপতি,পিটিয়ে আহত,স্কুলছাত্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close