নাটোর প্রতিনিধি

  ২৩ মে, ২০২৩

প্রধানমন্ত্রীকে হত্যার হমকি : ফখরুল-চাঁদের বিরুদ্ধে নাটোরে মামলা

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে নাটোরে মামলা দায়ের করা হয়েছে। সোমবার (২২ মে) রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে নাটোর থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্তরা বিশ্বাস ভঙ্গকারী, আইন অমান্যকারী, কটূক্তিকারী, রাষ্ট্রবিরোধী, মিথ্যা তথ্য প্রচারকারী এবং সন্ত্রাসীদের মদদদাতা। তারা নিয়মিতভাবে স্বভাবজাত কর্মকাণ্ড করে এবং তা প্রচার মাধ্যমে প্রচার করে। ১৯ মে রাজশাহীর পুঠিয়া থানার শিবপুর হাইস্কুল মাঠে এক জনসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশনায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ঘোষণা দিয়ে বলেন, ‘আর ২৭ দফা, ১০ দফা নাই। এখন এক দফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করাতে যা যা করা দরকার আমরা তা করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আক্রমণাক্তকভাবে ভীতি প্রদর্শনমূলক হুমকি বিভিন্ন প্রচার, প্রকাশ ও সম্প্রচার হওয়ায় রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে। এছাড়াও এ ঘটনায় নাটোরসহ সারা দেশে অস্থিরতা বিরাজ করছে। আসামিদের সন্ত্রাসী বাহিনী যেকোনো সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর প্রাণঘাতি হামলা চালাতে পারে। এজন্য দ্রুত আসামিদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হোক।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে নাটোরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সোমবার বিকেলে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে তারা নাটোর প্রেস ক্লাবের সামনে সমবেত হয়ে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য দেন সংরক্ষিত আসনের মহিলা এমপি রত্না আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সহ-সভাপতি উমা চৌধুরী জলি, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্তজা আলী বাবলু প্রমুখ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা আবু সাইদ চাঁদকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

মামলার বিষয়ে নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে আবু সাঈদ চাঁদ ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে থানায় মামলা দায়ের করেছেন। মামলাটি আমলে নেওয়া হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রীকে হত্যার হমকি,মামলা,ফখরুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close